• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

আসপিয়া ভূমিহীন নয়, দাবি চাচার


ভোলা প্রতিনিধি: ডিসেম্বর ১১, ২০২১, ০৮:৩০ পিএম
আসপিয়া ভূমিহীন নয়, দাবি চাচার

ভোলা: ভূমিহীন হওয়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি হচ্ছিল না আসপিয়া ইসলামের।এনিয়ে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হলে সয়ং প্রধানমন্ত্রীর নির্দেশে তার পাশে দাড়ানোর ঘোষণা দেয় বরিশাল জেলা প্রশাসন। আসপিয়াকে জমিসহ একটি ঘর বন্দোবস্ত দেওয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

আরও পড়ুন: সুখবর পেলেন সেই আসপিয়া

এদিকে জানা গেছে, পৈতৃক সূত্রে আসপিয়া ভোলার চরফ্যাশন উপজেলার আমিনাবাদ ২নং ওয়ার্ডের বাসিন্দা। সেখানে তাদের যথেষ্ট জমি রয়েছে। প্রতি বছর সেই জমি বর্গা দিয়ে টাকা নিয়ে যান তার মা। তাই আসপিয়ার পুলিশ কনস্টেবলের চাকরি দাদাবাড়ির ঠিকানায় নেওয়ার দাবি করেছেন তার স্বজনরা। 

শনিবার (১১ ডিসেম্বর) সাংবাদিকদের কাছে আসপিয়ার দাদাবাড়ির লোকজন এতথ্য জানান। 

আসপিয়ার মেজো চাচা মোশাররফ হোসেন বলেন, পৈতৃক সূত্রে আসপিয়ার পরিবার চরফ্যাশনে ৬৮ শতাংশ জমির মালিক। এর মধ্যে ১৪ শতাংশে ঘরভিটা রয়েছে। এছাড়া ৩২ শতাংশ নাল (বিলে) জমি। হালিমাবাদ মৌজার ৭৪৬নং খতিয়ানের ৩১১৮, ৩১৩৬, ৩১৩৮, ৩৩১৮, ৩৩২৮নং দাগে। ওই জমি হালিমাবাদ গ্রামের লতিফ সর্দারের ছেলে হামিদ সর্দার বর্গা হিসেবে প্রতি বছর আসপিয়ার মা ঝরনা বেগমকে টাকা দেন।

আরও পড়ুন: প্রচেষ্টা বাসে শিশুর জন্ম, আজীবন ভাড়া ফ্রি

স্থানীয় আলী আকবর নামের একজন সাংবাদিকদের বলেন, তার বাবাসহ পরিবারের সদস্যদের বসবাসও ছিল হালিমাবাদ গ্রামে। কাজের স্বার্থে বরিশালের হিজলা উপজেলায় এসে ভাড়া বাসায় বসবাস শুরু করেন আসপিয়ার বাবা শফিকুল ইসলাম। এখানে আসপিয়ার দাদাবাড়ির নিয়মিত যোগাযোগ এবং যাতায়াত ছিল। সে তো ভূমিহীন না। তার বাপ-দাদার যথেষ্ট জমি রয়েছে। তাই তাকে দাদাবাড়ির ঠিকানায় চাকরি নেওয়ার দাবি করছি আমরা।  

এবিষয়ে আসপিয়া বলেন, চরফ্যাশনের আমিনাবাদের হালিমাবাদ আমার দাদাবাড়ি তা ঠিক আছে। তবে দাদাবাড়ির সঙ্গে আমাদের নিয়মিত কোনো যোগাযোগ নেই। আমি হিজলায় বসবাস করতে চাই।

আরও পড়ুন: তাদের বিয়েতে গোটা গ্রামজুড়ে উৎসব

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মিয়া বলেন, আসপিয়া চাকরি কোন ঠিকানায় করবে তা তার ব্যক্তিগত ব্যাপার। যেখানে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে সেখানে আমার বলার কিছু নেই। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, আসপিয়া যদি চরফ্যাশনের ঠিকানায় চাকরি নিতে চায় তাহলে আমরা তাকে সার্বিক সহযোগিতা করব। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System