• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফেনীতে ১৪৪ ধারা জারি  


ফেনী প্রতিনিধি ডিসেম্বর ২৯, ২০২১, ১২:০১ পিএম
ফেনীতে ১৪৪ ধারা জারি  

ফাইল ছবি

ফেনী: ফেনী শহরের ওয়াপদা মাঠে বিএনপি-যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে বুধবার (২৯ ডিসেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক বলেন, ওয়াপদা মাঠে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়।  পরে বুধবার (২৯ ডিসেম্বর) একই স্থানে সমাবেশ করতে বিএনপির আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করা হয়। কিন্তু প্রয়োজনীয় তথ্য না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগ ওই স্থানে কর্মীসমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন বলেন, আমাদের সমাবেশ করার কথা ছিল ২৮ ডিসেম্বর। জয়নাল হাজারীর মৃত্যু হওয়ায় সেদিন স্থগিত করে পরের দিন সমাবেশ করার কথা জেলা প্রশাসক বলেছিলেন। কথা অনুযায়ী আবেদনও করি। এখন এখানে আরেকটি দল কর্মসূচি ঘোষণা করা অন্যায়। এটা গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেওয়ার পায়তারা। এসব করে আমাদের আন্দোলন দমানো যাবে না। বাধা আসলে প্রতিহত করব আমরা। বিএনপি যেকোনো মূল্যে তাদের কর্মসূচি বাস্তবায়ন করবে।

ফেনী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী জানান, বুধবার দুপুর ১২টায় শহরের ওয়াপদা মাঠে আমরা সমাবেশ করার জন্য জেলা প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি।  

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!