• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

আ.লীগ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র সিরাজগঞ্জ


সিরাজগঞ্জ প্রতিনিধি: ডিসেম্বর ৩০, ২০২১, ০৬:১৩ পিএম
আ.লীগ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশে আসা মিছিলকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত ঘটে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইট-পাটকেল নিক্ষেপের একপর্যায়ে জেলা শহরের কলেজ রোড, ইলিয়ট ব্রিজ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে মিছিল নিয়ে আসার পথে পূর্ব পরিকল্পিতভাবে যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় ইট-পাটকেল নিক্ষেপে আমাদের প্রায় অর্ধ শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল বলেন, মিছিল নিয়ে সমাবেশে যাওয়ার পথে উস্কানিমূলক বক্তব্য দেয় এবং আমাদের ব্যানার ও ফেস্টুন ছিড়ে ফেলে এবং হামলা-ভাঙচুর শুরু করে বিএনপির নেতা-কর্মীরা। প্রতিবাদ করতে গেলে সংঘর্ষ বাঁধে। এতে আমাদের অন্তত ২০-২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শারাফত হোসেন সাংবাদিকদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System