• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত


নীলফামারী প্রতিনিধি জানুয়ারি ৫, ২০২২, ০২:০০ পিএম
শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

নীলফামারী : নীলফামারীতে ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম এ তথ্য নিশ্চিত করেন।

চরম দুর্ভোগের শিকার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। যান চলাচল ও দৈনন্দিন কাজে দেখা দিয়েছে স্থবিরতা। ছিন্নমূল জনগোষ্ঠীর মানুষ একটা গরম কাপড়ের জন্য তাকিয়ে আছে এনজিও বা সরকারি কর্মকর্তাদের দিকে। সব মিলিয়ে জবুথবু হয়ে পড়েছে জেলার সৈয়দপুরসহ পুরো উত্তর জনপদ।

গত কয়েক দিন ধরে এই অঞ্চলে শীতের প্রভাব পড়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা আছে চারপাশ। সেইসঙ্গে প্রবাহিত হচ্ছে উত্তর দিকে থেকে আসা ঠান্ডা বাতাস। দুপুরের দিকে একটু সূর্যের মুখ দেখা মিললেও তা ২-১ ঘণ্টার মধ্যেই মিলিয়ে যায়।

জেলার ডিমলা ও সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, গত সোমবার ভোর থেকে ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের মাত্রা বেড়ে যাওয়ায় তাপমাত্রা নেমে এসেছে।

দুপুর ২ টা পর্যন্ত সর্বনিম্ন গড় তাপমাত্রা ছিল ১০ ডিগ্রী সেলসিয়াস। মাঝারি শৈত্য প্রবাহের কারণে এমন পরিস্থিতি দাঁড়িয়েছে। আরও ২-৩ দিন এই অবস্থা বিরাজ করতে পারে বলে ধারনা করছে স্থানীয় আবহাওয়া অফিস।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System