• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

গোবিন্দগঞ্জে ৫ ইটভাটায় ২৯ লাখ টকা জরিমানা 


গাইবান্ধা প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০২২, ১১:০৭ এএম
গোবিন্দগঞ্জে ৫ ইটভাটায় ২৯ লাখ টকা জরিমানা 

ভ্রাম্যমাণ আদালত

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে অভিযান চালিয়ে ৫ টি অবৈধ ইটভাটায় ২৯ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব মাহমুদ মিঠুন এর নেতৃত্বে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সার্বিক সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। 

বুধবার (১৬ ফেব্রুয়ারি) গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনে নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসক কর্তৃক অনুমোদন না থাকায় ৫ ইটভাটায় ২৯ লাখ টাকা জরিমানা করা হয়। 
ইটভাটাগুলো হলো নারিচাগাড়ী এলাকার এমএলবি, সাহাপুর এলাকার এবি ব্রিকস, শ্রীমুখ এলাকার একতা ব্রিক, মালঞ্চা গ্রামের এএমবি, নাকাই এলাকার এমএসএন ইটভাটায় ২৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ৩টি ইটভাটা আংশিক ভেঙ্গে দিয়ে ফায়ার সার্ভিসের সহায়তায় ইটভাটায় আগুন নিভানো হয় এবং একটি ইটভাটা মালিকের নামে নিয়মিত মামলা দায়ের করা হয়।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান, সহকারী পরিচালক মোঃ রাইহান হোসেন, গাইবান্ধা জেলা ফায়ার সার্ভিস ডিফেন্স এর উপ-সহকারি পরিচালক মোঃ এনামুল হক প্রমুখ। পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. মিজানুর রহমান বলেন, ইট-ভাটাগুলোর বৈধ কোনো কাগজপত্র না থাকায় জরিমানা আদায় ও বন্ধ করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে।

সোনালীনিউজ/এসআর/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System