• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শারীরিক সম্পর্কে রাজি না হওয়ায় চাকরিচ্যুতি


সাতক্ষীরা প্রতিনিধি: মার্চ ৬, ২০২২, ০৮:৫১ পিএম
শারীরিক সম্পর্কে রাজি না হওয়ায় চাকরিচ্যুতি

সাতক্ষীরা: শারীরিক সম্পর্ক চালিয়ে নিতে রাজি না হওয়ায় ইজারাদারের বিরুদ্ধে চাকুরিচ্যুত করার অভিযোগ তুলেছেন সাতক্ষীরার কালিগঞ্জের নলতা কাঁচা বাজারের এক ঝাড়ুদার।

তিনি বলেছেন, স্থানীয় চেয়ারম্যানের কাছে ইজারাদারের নামে লিখিত অভিযোগ দেয়ার পর গত শুক্রবার তাকে চাকরি থেকে বের করে দেয়া হয়। ওয়াহেদ আলী সরদার নামে ওই ব্যক্তি এরপর থেকে পলাতক।

অভিযোগ দেয়ার ২ দিন পরও চাকরি ও বিচার না পাওয়ায় রোববার (৬ মার্চ) সাংবাদিকদের কাছে ক্ষোভ জানিয়েছেন ওই নারী। তবে অভিযোগ নিয়ে তিনি রোববার রাত পর্যন্ত থানায় যাননি।

ওই নারী জানান, তিনি এক সন্তানের জননী। কয়েকবছর আগে স্বামীর মৃত্যু হয়। গত বছর থেকে তিনি ওই বাজারে ঝাড়ুদারের কাজ পান। মেয়েকে নিয়ে থাকেন বাজারের পাশেই ভাড়া ঘরে।

তিনি বলেন, ‘বাজারের ইজারাদার ওয়াহেদ আলী সরদার বিভিন্ন সময়ে ভয় দেখিয়ে ও কাজ থেকে বের করে দেয়ার হুমকি দিয়ে আমার সঙ্গে শারিরীক সম্পর্ক করে। এক পর্যায়ে সে আমার বাসায় যাতায়াত শুরু করে। নিয়মিত শারীরিক সম্পর্ক চালিয়ে নিতে বাধ্য করে।’

তিনি অভিযোগ করেন, গর্ভধারণ এড়াতে ওয়াহেদ তাকে স্থানীয় এক চিকিৎসকের কাছে গিয়ে জন্মবিরতিকরণ ইনজেকশন নিতেও বাধ্য করতেন।

ওই নারী বলেন, ‘আমি শারীরিকভাবে অসুস্থ থাকায় গত ২৩ ফেব্রুয়ারি থেকে তার সঙ্গে শারীরিক সম্পর্কে রাজি হইনি। এ কারণে গত বৃহস্পতিবার সকালে তার কর্মচারী মোনাজাতকে দিয়ে আমাকে মারধর করায়। এ ব্যাপারে আমি দোকান মালিক সমিতি ও চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছি। যে কারণে শুক্রবার আমাকে কাজ থেকে বের করে দিয়েছে সে।’

তিনি শারীরিক নির্যাতন থেকে মুক্তি পেতে ও চাকরি ফিরে পেতে তিনি ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলামের কাছে আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে চেয়ারম্যান আজিজুল ইসলাম সাংবাদিকদের জানান, ইজারাদার ওয়াহেদ এখন পলাতক। গ্রাম পুলিশ তাকে আটকের চেষ্টা করছে। দুয়েকদিনের মধ্যে তাকে পাওয়া না গেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

কালীগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা জানান, থানায় অভিযোগ এলে তিনি ব্যবস্থা নেবেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!