• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কুড়িগ্রামে দুই শিক্ষার্থী তিনদিন থেকে নিখোঁজ


কুড়িগ্রাম প্রতিনিধি মার্চ ১৬, ২০২২, ০৭:৩৭ পিএম
কুড়িগ্রামে দুই শিক্ষার্থী তিনদিন থেকে নিখোঁজ

ছবি: সংগৃহীত

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মাদারগঞ্জ দারূল কোরআন হাফিজিয়া মাদরাসার দুই শিক্ষার্থী তিনদিন থেকে নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলো- উপজেলার কচাকাটা ইউনিয়নের কাইয়ের চরের জান্নাত আলীর ছেলে মঞ্জুর আলম নাইম (১৪) ও নারায়ণপুর ইউনিয়নের বালারহাট গ্রামের রাকিবুল ইসলাম (১১)। তারা উপজেলার বল্লভেরখাষ ইউনিয়নের মাদারগঞ্জ দারূল কোরআন হাফিজিয়া মাদ্রাসার হেফজ শাখার শিক্ষার্থী।

দুই শিক্ষার্থীর মধ্যে নাইম ৫ বছর ও রাকিবুল ২ বছর থেকে ওই মাদরাসার আবাসিক শিক্ষার্থী। তাদের নিখোঁজ থাকার ব্যাপারে কচাকাটা থানায় সাধারণ ডায়েরি করেছেন দুই শিক্ষার্থীর অভিভাবক।

মাদারগঞ্জ দারূল কোরআন হাফিজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মো. ইয়াকুব আলী জানান, গত ১৩ মার্চ সকাল থেকে ওই দুই শিক্ষার্থীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তিনি আরও জানান, প্রতিদিন সকাল ১০টায় সকালের তালিম শেষ হয়। তালিম শেষে মাদরাসার সব শিক্ষার্থী ও শিক্ষক খাবার খেয়ে একটু ঘুমান। প্রতিদিনকার মতো নাইম ও রাকিব রুটিন মোতাবেক ঘুমাতে যায়। পরে ১১টার দিকে তাদের কিছু কাপর এবং আংশিক বেডিংপত্র নিয়ে উধাও হন তারা। দুইদিন তাদের খোঁজ না পেয়ে ১৫ মার্চ মঙ্গলবার কচাকাটা থানায় সাধারণ ডায়েরি করা হয়।

তিনি জানান, ওই দুই শিক্ষার্থী গত সপ্তাহে রাত জেগে মোবাইলফোন দেখায় তাদেরকে বিচারের আওতায় নেয়া হয়। এসময় তাদের অভিভাবকদের মাদরাসায় ডাকার কথা বলা হয়। হয়তো এই ভীতি থেকে তারা মাদরাসা থেকে পালিয়ে গেছে।

নাইমের অভিভাবক চাচা সাহাবুল ইসলাম জানান, বুধবার দুপুর সাড়ে ৩টা পর্যন্ত তাদের দুইজনের কোন খোঁজ পাওয়া যায়নি। মাদরাসা ছেড়ে ছেলে দুইজন কেন নিরুদ্দেশ হলো তা আমাদের জানা নেই। তাদের খোঁজ পেলে জানা যাবে।

নাইমের মামা আশরাফুল ইসলাম জানান, ওই দুই ছেলের বাবা, চাচা এবং আমরা কুড়িগ্রামের বিভিন্ন জায়গায় খোঁজ নিচ্ছি এখন পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম বলেন, ওই দুই শিক্ষার্থীকে খুঁজতে পুলিশ কাজ করছে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!