• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অল্পের জন্য রক্ষা পেল ঢাকাগামী লঞ্চের ৩৫০ যাত্রী


ঝালকাঠি প্রতিনিধি  মার্চ ১৯, ২০২২, ১১:০৯ এএম
অল্পের জন্য রক্ষা পেল ঢাকাগামী লঞ্চের ৩৫০ যাত্রী

ছবি: সংগৃহীত

ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় বালুমতি নামের একটি বালুবোঝাই বাল্কহেড ডুবে গেছে। এতে লঞ্চটির সামনের অংশ ফেটে অচল হয়ে পড়ে। নদীর চরে তাৎক্ষণিক ভেড়ালে লঞ্চের যাত্রীরা রক্ষা পান। এতে ৩৫০ যাত্রী ছিলেন। নলছিটি উপজেলার মল্লিকপুর এলাকায় গতকাল শুক্রবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঝালকাঠি থেকে ৩৫০ যাত্রী নিয়ে ঢাকাগামী লঞ্চ ফারহান-৭ সন্ধ্যায় নলছিটি লঞ্চঘাট ছেড়ে যায়। সুগন্ধা নদীর মল্লিকপুর এলাকায় লঞ্চটি একটি বালুবোঝাই বাল্কহেডকে ধাক্কা দেয়। এতে বাল্কহেডটি ডুবে যায়। এসময় লঞ্চের সামনের অংশেও ফাটল ধরে। পরে ট্রলারে করে গিয়ে বাল্কহেডের পাঁচ স্টাফকে উদ্ধার করে স্থানীয়রা।

তারা জানান, এ সময় আতঙ্কিত যাত্রীদের তোপের মুখে লঞ্চটি সারদল এলাকায় চরে ভিড়লে সবাই দ্রুত নেমে পড়েন। এর পরপরই তুষখালী থেকে ঢাকাগামী পূবালী-৭ নামের একটি লঞ্চ দুর্ঘটনাস্থলে যায়। সেখান থেকে কিছু যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে যাত্রা করে। ফাটল ধরা লঞ্চটির অনেক যাত্রী এ ঘটনার পর যাত্রা বাতিল করেছেন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, লঞ্চটি মেরামত না করা পর্যন্ত সারদল এলাকায় সুগন্ধা নদী তীরে থাকবে। এ ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!