• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্কুলছাত্রীর চিরকুটে লেখা ‘আমার মৃত্যুর জন্য ড্রাইভার দায়ী’


মৌলভীবাজার প্রতিনিধি: এপ্রিল ৭, ২০২২, ০৮:০১ পিএম
স্কুলছাত্রীর চিরকুটে লেখা ‘আমার মৃত্যুর জন্য ড্রাইভার দায়ী’

মৌলভীবাজার: মৌলভীবাজারে গলায় ফাঁস দিয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। বুধবার (৬ এপ্রিল) বিকেরে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুপ্রাকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে ওই স্কুলছাত্রীর মৃতদেহ দাফন করা হয়েছে। 

এর আগে এ ঘটনার পর তার ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করেছে পরিবারের লোকজন।

পুলিশ ও স্কুলছাত্রীর পরিবার সূত্রে জানা যায়, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুপ্রাকান্দি গ্রামের আওলাদ মিয়ার মেয়ে সিমলা আক্তারের (১৬) কান্দিগাঁও উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। পার্শ্ববর্তী ফতেপুর ইউনিয়নের জোড়াপুর গ্রামে নানার বাড়ি থেকে সে লেখাপড়া করত। একমাস আগে তাকে নিজের বাড়িতে নেয় তার পরিবার। সেখান থেকে তাকে বিদ্যালয়ে আনা-নেয়ার জন্য ফতেপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মোহাম্মদ আলী নামের এক সিএনজি অটোরিকশা চালককে ভাড়ায় রাখা হয়। 

সম্প্রতি ওই চালক ও সিমলার সম্পর্ক নিয়ে এলাকার মানুষের মুখে মুখে নানা কথা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় সে মানসিকভাবে ভেঙে পড়ে এবং বুধবার দুপুরে নিজ বাড়িতে ফাঁস দেয়। 

বিষয়টি টের পেয়ে তার স্বজনরা মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে তার মৃত্যুর পর পরিবারের সদস্যরা তার পড়ার ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করেছে। চিরকুটের একটি অংশে লেখা রয়েছে আমার মৃত্যুর জন্য একমাত্র ডাইভার (ড্রাইভার) দায়ী। ডাইভারকে জেন (যেন) সঠিক শাস্তি দেওয়া হয়। আরও একটি অংশে লেখা রয়েছে, ডাইভারদের বলছি, বিশেষ করে জুলমানদের সঙ্গে ডাইভারদেরকে কার (কারো) বিষয়ে না জেনে মিথ্যা অপবাধ (অপবাদ) দিয় (দিও) না। এই অপবাধের (অপবাদের) কারণে সেই মানুষের জীবনও নিয়ে নিতে পারে। আল্লায় (আল্লাহ) সকলের মা বইন (বোন) দিছইন (দিয়েছেন)।

সিমলার চাচা মালিক উস্তার বলেন, মৃতদেহ হাসপাতালে রেখে বাড়িতে এসে তার পড়ার ঘরে তল্লাসি করি। এসময় তার খাতার ভেতর থেকে চিঠির মতো লেখা একটি কাগজ পাই। সেখানে সে মৃত্যুর জন্য ড্রাইভারকে দায়ী করে এসব লিখে গেছে। আমরা সুষ্ঠু তদন্তপূর্বক এ ঘটনার বিচার চাই।

এ ব্যাপারে রাজনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, মেয়েটি কি কারণে আত্মহত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। মেয়েটির মা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। মৃতদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!