• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পরিষদের ত্রাণ সামগ্রী বিতরণ  


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এপ্রিল ১২, ২০২২, ০৩:৩২ পিএম
করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পরিষদের ত্রাণ সামগ্রী বিতরণ  

ত্রাণসামগ্রী বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের আয়োজনে মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ করা হয়। ২০২১-২২ অর্থ বছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে ‘জেলা পরিষদ উন্নয়ন সহায়তা’ খাতের আওতায় কোভিড-১৯ মোকাবেলায় দ্বিতীয় কিস্তির অর্থায়নে এসব ত্রাণ সামগ্রী দেয়া হয়।

ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মো. আশরাফুল হক বলেন, জেলা পরিষদের পক্ষ থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও ইউনিয়ন পরিষদ পর্যায়ে নগদ অর্থ প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা প্রাণঘাতী করোনা পরিস্থিতি ভালোমতো মোকাবেলা করতে পেরেছি। এ সময় উপস্থিত সুবিধাভোগীর উদ্দেশ্য প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

সভাপতির বক্তব্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন বলেন, আমরা করোনার ভয়াবহতা কাটিয়ে উঠিয়েছি। সারা বিশ্বে যেমন ক্ষতি হয়েছে, সে তুলনায় আমাদের তেমন ক্ষতি হয়নি। সরকার মাস্ক পরিধান, সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়ে সচেতনতা বাড়ানোর কারনেই এমন সুফল পাওয়া গেছে। সাম্প্রতিক সময়ে ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়েছে। তাই সকলকে আরও বেশি সচেতন ও পরিস্কার-পরিচ্ছন্ন হতে হবে। 

ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম, আব্দুল বাসারসহ অন্যান্যরা।

উল্লেখ্য, জেলা পরিষদের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা জুড়ে ২৪০০ অসহায় দরিদ্র খেটে-খাওয়া পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে জেলায় ১২০০ হ্যান্ড স্যানিটাইজার, ১৭০০ সাবান, ১২০০ হ্যান্ডওয়াশ ও ২০০০ মাস্ক বিতরণ করা হয়। 

সোনালীনিউজ/এসএম/এসআই
 

Wordbridge School
Link copied!