• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

জোড়া লাগানো যমজ সন্তানের জন্ম 


ভোলা প্রতিনিধি এপ্রিল ১৩, ২০২২, ১২:১৯ পিএম
জোড়া লাগানো যমজ সন্তানের জন্ম 

ফাইল ছবি

ভোলা: ভোলার লালমোহনে পেট জোড়া লাগা অবস্থায় যমজ শিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে উপজেলার লালমোহন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে শিশু দুটি প্রসব করেন মিতু বেগম নামে এক প্রসূতি।

মিতু বেগম লালমোহন উপজেলার লালমোহন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মুন্সি হাওলা গ্রামের ফকির বাড়ির মো. বিল্লাল হোসেনের স্ত্রী। তার স্বামী বিল্লাল হোসেন একজন রাজমিস্ত্রি।

ক্লিনিকের ম্যানেজার ইলিয়াস হোসেন জানান, মঙ্গলবার (১২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সিজার সম্পন্ন হয়। গাইনি চিকিৎসক ডা. মুনতাহীনা হক জিমের তত্ত্বাবধানে অপারেশনটি সম্পন্ন হয়। এতে ওই প্রসূতির জোড়া লাগানো শিশু জন্ম হয়। নবজাতক দুটি ছেলে।

তিনি আরও বলেন, শিশুটির বাবা-মা আগে থেকে যমজ সন্তান জন্ম নেওয়ার বিষয়টি জানলেও জোড়া লাগানো সন্তান হবে এ বিষয়টি তারা কেউ জানতেন না। তবে শিশুদের জরুরি ভিত্তিতে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মিতুর স্বামী মো. বিল্লাল হোসেন জানান, সোমবার (১১ এপ্রিল) বিকেলে তার স্ত্রীর প্রসব বেদনা ওঠে। পরে তাকে লালমোহন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। পরে মঙ্গলবার (১২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে তার স্ত্রীর অস্ত্রোপচার (সিজারিয়ান) করেন ডা. মুমতাহিনা হক জিম ও এনেস্থেসিওলজিস্ট ডা. মো. আবু সাফওয়ান।

তিনি আরও জানান, শিশু দুটিকে অপারেশনের মাধ্যমে আলাদা করতে যে টাকা খরচ হবে, তা তার পক্ষে জোগাড় করা অসম্ভব। এ জন্য তিনি সকলের কাছে সহযোগিতা চান।

ডা. মুমতাহিনা হক জিম জানান, অপারেশনের মাধ্যমে শিশু দুটিকে আলাদা করা সম্ভব। তবে এখনই না। তাদের ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। শিশু দুটি সুস্থ রয়েছে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System