• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিক্ষামন্ত্রীর ভাইসহ ২৫ জনের বিরুদ্ধে চাঁদপুরের ডিসির মামলা


চাঁদপুর প্রতিনিধি এপ্রিল ২৮, ২০২২, ০৭:৫৭ পিএম
শিক্ষামন্ত্রীর ভাইসহ ২৫ জনের বিরুদ্ধে চাঁদপুরের ডিসির মামলা

চাঁদপুর : চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বড় ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকারপক্ষে বাদী হয়ে তিনি এ মামলা করেন।

মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়াও আরও ২৪ জনকে আসামি করা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- হাইমচর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন সরদারসহ মোট ২৫ জন।

মামলার প্রধান আসামি ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। তার সঙ্গে ছোট বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন। ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে রয়েছেন।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুরের বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। এমন পরিস্থিতিতে সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানকার প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন। গত ১৫ ফেব্রুয়ারি বিষয়টি জেলা প্রশাসনের নজরে পড়ে। এমন পরিস্থিতিতে সব কিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা করা হয়।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!