• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিমি যানজট


সিরাজগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৯, ২০২২, ১০:৫১ এএম
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিমি যানজট

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জ : ঈদের আনন্দ পরিবারের সঙ্গে উপভোগ করতে উত্তর ও দক্ষিণবঙ্গগামী যাত্রীরা বাড়ি ফিরতে শুরু করায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সেতু গোলচত্বর থেকে নলকা পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে। 

শুক্রবার (২৯ এপ্রিল) সকালে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর থেকে কড্ডার মোড় ও ঝাঐল ওভার ব্রিজ হয়ে প্রায় নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরফেরা মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা প্রচুর বেড়ে যাওয়ায় আজ সকাল থেকেই এ মহাসড়কে কখনো ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দিয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই যানজটের তীব্রতা বাড়তে থাকে।

একপর্যায়ে সেতুর গেলা চত্বর থেকে নলকা সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে কখনো যানজট সৃষ্টি হচ্ছে আবার কখনো ধীরগতি। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে বলে জানান তিনি।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক আলী জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। মহাসড়কের কিছু পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টিও হচ্ছিল। মহাসড়কের পাচলিয়া, ঝাঐল ওভারব্রিজ, মফিজমোড় ও কোনাবাড়ি এলাকায় মহাসড়ক কিছুটা সরু হওয়ায় শুক্রবার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সেতু গোলচত্বর এলাকা থেকে নলকা পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System