• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

টয়লেটে সন্তান প্রসব, বাচ্চা চলে গেলো পাইপে


বরিশাল প্রতিনিধি মে ৮, ২০২২, ০৫:২৫ পিএম
টয়লেটে সন্তান প্রসব, বাচ্চা চলে গেলো পাইপে

বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের টয়লেটে সন্তান প্রসব করেছেন এক নারী। প্রসবের পরে নবজাতক শিশুটি টয়লেটের প্যানের মধ্যে পড়ে পাইপে ভেতরে ঢুকে যায়। এরপর পাইপ ভেঙে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

শনিবার (৭ মে) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের টয়লেটে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পিরোজপুর জেলার স্বরূপকাঠির গণমান শেখপাড়া বাজার এলাকার বাসিন্দা জেলে নেয়ামত উল্লাহর স্ত্রী শিল্পী বেগম টয়লেটে সন্তান প্রসব করেন। নবজাতকটি প্যানের ওপর পড়ে পাইপের মধ্যে চলে গেলে পাইপ ভেঙে তাকে উদ্ধার করা হয়।

নবজাতকের পিতা নেয়ামত উল্লাহ বলেন, তার স্ত্রী গুরুতর অসুস্থ হওয়ায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রসূতি ওয়ার্ডে ভর্তি করা হয়। ডাক্তার সিজারিয়ানের সিদ্ধান্ত দিলে বিকেলে অপারেশনের ওষুধ কিনতে যাই। ওষুধ নিয়ে এসে দেখি আমার স্বজনরা কান্নাকাটি করছেন। টয়লেটে লোকজনের ভিড়। তারা আমাকে জানায়, আমার স্ত্রী টয়লেটেই সন্তান প্রসব করেছেন, বাচ্চা পাইপের মধ্যে চলে গেছে। আমি পুরো হাত টয়লেটের মধ্যে ঢুকিয়ে দিয়েও কিছু না পেয়ে কান পেতে পাইপের মধ্য থেকে কান্নার আওয়াজ শুনতে পাই। লোকজন জানিয়েছে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। আমি তাদের অপেক্ষা না করে দ্রুত দোতলায় গিয়ে টয়লেটের পাইপ ভেঙে আমার মেয়ে সন্তানকে বের করে নিয়ে আসি।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, উদ্ধার করা নবজাতক শিশুকে বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) এবং তার মা প্রসূতি ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন। এদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System