• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জজের খাস কামরা-এজলাসে চুরি


চাঁদপুর প্রতিনিধি মে ৮, ২০২২, ০৬:২৭ পিএম
জজের খাস কামরা-এজলাসে চুরি

চাঁদপুর : চাঁদপুর জেলা ও দায়রা জজের খাস কামরা এবং এজলাসে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শনিবার (৭ মে) দিবাগত রাতের কোন এক সময়ে এ ঘটনা সংঘটিত হয় বলে ধারণা করছেন আদালতের লোকজন।

রোববার (৮ মে) সকাল ৮টার পরে জেলা জজের অফিস সহায়ক বাসু দরজা খুলতে এসে দেখেনে খাস কামরার দরজার খোলা। বিষয়টি তিনি নাজিরকে জানালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানতে পারেন।

জানা যায়, জজ আদালতের দ্বিতীয় তলার রেলিং ভেঙে এজলাসের দরজা খুলে ভেতরে ঢোকে দুর্বৃত্তরা। এরপর খাস কামরা থেকে বৈদ্যুতিক যন্ত্রপাতি, সিসিটিভি ক্যামেরার মনিটর, কম্পিউটার সিপিইউ, টিস্যু বক্স, চশমা, মাইক সেট, পানি গরম রাখার ফ্লাক্স, গাড়ির কাগজ, বেশ কয়েকটি মাল্টিপ্লাগ বস্তায় ঢুকিয়ে আদালত এলাকার একটি ডোবার পাশে এনে ফেলে যায়। তবে জেলা ও দায়রা জজের খাস কামরা থেকে কোনো প্রকার নথি খোয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর মডেল থানা পুলিশ, সিআইডি, পিবিআই  ও জেলা গোয়েন্দা  (ডিবি) পুলশের টিম এসে ঘটনাস্থল পরিদর্শন এবং চুরির আলামতগুলো দেখেন।

কর্মকর্তারা জানান, চোর জেলা জজের ব্যবহৃত টেবিলের উপর রাখা জরুরি কাগজপত্র মেঝেতে এলোমেলোভাবে ফেলে রেখে যায়। তবে দীর্ঘ সময় জেলা জজের খাস কামরায় ও এজলাসে অবস্থান করলেও আদালত এলাকায় দায়িত্বরত নৈশ প্রহরীরা বিষয়টি টের পায়নি।

আদালতের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চোর জেলা ও দায়রা জজের খাস কামরা থেকে  এমপ্লিফায়ার, সিসিটিভির মনিটর, কম্পিউটার সিপিইউ, টিস্যু বক্স, চশমা, মাইক সেট, ফ্লাক্স, গাড়ির কাগজ, বেশ কয়েকটি মাল্টিপ্লাগ নিয়ে যায়। সেসব জিনিস দুটি বস্তায় ঢুকিয়ে পাশের একটি ডোবায় ফেলে যায়। পরে থানা পুলিশ, সিআইডি ও পিবিআই টিম ঘটনাস্থলে এসে ফেলে যাওয়া জিনিসিগুলো উদ্ধার করে। ঘটনাটি পুলিশ গভীরভাবে তদন্ত করে দেখছে।
 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!