• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

বেনাপোল কাস্টমস হাউস থেকে শুটার গান উদ্ধার


শার্শা প্রতিনিধি মে ৯, ২০২২, ০১:০৮ পিএম
বেনাপোল কাস্টমস হাউস থেকে শুটার গান উদ্ধার

বেনাপোল : বেনাপোল বন্দরের কাস্টমস হাউজের পরিত্যক্ষ একটি ভবনের রুম থেকে ৪টি ওয়ার শুটার গান উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ।

রোববার (৮ মে) সন্ধ্যায় তালাবদ্ধ ওই ভবনে আগুনের ঘটনায় খবর পেয়ে আগুনে পুড়ে যাওয়া মালামালের মধ্যে পরিত্যক্ত অবস্থায় পুলিশ ৪টি আগ্নেয়াস্ত্র দেখতে পায়।

স্থানীয়রা জানান, বেনাপোল কাস্টমস হাউসের মধ্যে এন্টি শাখার (অ্যাসাইকুডা) পাশে পুরানো একটি ভবনের রুম রয়েছে। তবে সেটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ায় ১০ বছরেরও বেশি সময় ধরে অব্যবহৃত কিছু মালামাল রেখে তালাবদ্ধ অবস্থায় ছিল। রোববার বিকালে রুমটি থেকে হঠাৎ আগুন ধরে যেতে দেখে লোকজন। পরে আগুন নেভানোর জন্য ঘরের দরজা খুললে ওই রুমের মধ্যে ৪টি অস্ত্র দেখে কাস্টমসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে ফায়ার সার্ভিস ও পোর্ট থানাকে খবর দেয় কাস্টমস কর্তৃপক্ষ। বেনাপোল অগ্নি নির্বাপণ কর্মীরা আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে দেখতে পায় পুড়ে যাওয়া পণ্যের মধ্যে ৪টি ওয়ান শুটার গান উদ্ধার করে। তবে কারা এগুলো সেখানে রেখেছে তা জানা বা ঘটনার সাথে জড়িত কেউ শনাক্ত হয়নি।

এদিকে ব্যবসায়ীরা জানান, বেনাপোল কাস্টমস হাউস সম্পূর্ণ সিসি ক্যামেরা ও অস্ত্রধারী আনসার ও আর্মডস পুলিশ দ্বারা নিয়ন্ত্রিত এলাকা। ৩ বছর আগে কাস্টমস হাউসের লকার থেকে ২০ কেজি স্বর্ণ চুরি হলেও আজ পর্যন্ত তা উদ্ধার বা রহস্যের জট খুলেনি। এর মধ্যে আবার অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটলো। কারা কি উদ্দেশ্য এ আগ্নেয়াস্ত্র সেখানে মজুত রেখেছিল তা খতিয়ে দেখা জরুরী।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুল রশীদ মিয়া অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্ত্রগুলো অনেক পুরানো। তবে কিভাবে রুমের মধ্যে এলো তা পুলিশ তদন্ত করবে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া জানান, কাস্টমসের ওই পরিত্যক্ত রুম থেকে ৪ টি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়েছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System