• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় পিরোজপুরে প্রস্তুত ২৪৭ সাইক্লোন শেল্টার


মো. তামিম সরদার, পিরোজপুর থেকে মে ৯, ২০২২, ০৪:৪৫ পিএম
ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় পিরোজপুরে প্রস্তুত ২৪৭ সাইক্লোন শেল্টার

পিরোজপুর : উপকূলীয় জেলা পিরোজপুরে বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় ২৪৭টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। সোমবার (৯ মে) দুপুরে ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
 
সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান, বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় জেলার ৭টি উপজেলায় ২ শত ৪৭টি সাইক্লোন শেল্টার প্রস্তুত আছে। পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসনের কাছে ৪ শত ২৫ প্যাকেট শুকনা খাবার তৈরি কার আছে। এছাড়া প্রতিটি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম ও একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে মানুষের সেবা প্রদানের জন্য। পরিস্থিতির আরো অবনতি হলে জনগণকে সতর্ক করার জন্য মাইকিং করা হবে। সেবা প্রদানের জন্য জেলায় রেড ক্রিসেন্টের মোট দেড় হাজার সদস্য প্রস্তুত আছে। এছাড়া জরুরি পরিস্থিতিতে সেবা দিতে প্রতিটি উপজেলায় ১টি করে মেডিকেল টিম রয়েছে।

সভায় পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, ঘূর্ণিঝড় অশনি কালীন সময়ে ও তার পূর্ববর্তী সময়ে সাধারণ মানুষের ও তাদের সম্পদকে রক্ষা করার জন্য পুলিশ কাজ করে যাবে। এছাড়া ঘূর্ণিঝড়ের সময়ে বিশেষ সেবা দিতে প্রস্তুত আছে জেলা পুলিশ। 

পিরোজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবে মাওলা মো. মেহেদী হাসান জানান, জেলার মঠবাড়িয়ায় সাপলেজা এলাকাসহ সদর উপজেলা ও ইন্দুরকানীর কিছু এলাকায় নদীর পড়ের বাঁধ ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্থ আছে। সেই সব এলাকায় বাঁধ রক্ষায় তারা কাজ করছে। 

এদিকে বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় অশনির প্রভাবে পিরোজপুরে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। রাতে আবহাওয়ার গুমোট ভাব থাকলেও সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। নদীতে পানি বাড়তে শুরু করেছে।

সোনালীনিউজ/টিএস/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System