• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মাথায় ৫ লাখ টাকা ঋণের বোঝা

সিয়াম-সামিয়াকে দেখবে কে?


আবু জাফর সিদ্দিকী, নাটোর থেকে মে ১০, ২০২২, ০৬:১১ পিএম
সিয়াম-সামিয়াকে দেখবে কে?

নাটোর : পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা সিংড়ার সাংবাদিক সোহেল রানা'র স্ত্রী জনি খাতুন (২৮)। ১০ ও ৪ বছরের দুই শিশুসন্তান নিয়ে তিনি এখন কীভাবে সংসার চালাবেন, সেই ভাবনা তাকে জেঁকে ধরেছে। তার স্বামী সোহেল রানা (৩৪) সোমবার সকালে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুপুরে তার মৃত্যু হয়।

জনি খাতুন কাঁদতে কাঁদতে বলছিলেন, তার শ্বশুর আবদুল জলিল আগেই মারা গেছেন। বৃদ্ধ শাশুড়িসহ পাঁচজনের সংসারে তার স্বামী সোহেল রানাই ছিলেন একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। বড় ছেলে সিয়াম হোসেন স্থানীয় একটি হাফেজিয়া মাদ্রাসায় পড়ালেখা করে। ছোট মেয়ে সামিয়া খাতুন প্রাক্‌-প্রাথমিকে পড়ে। তার স্বামী সিংড়ার শেরকোল আগপাড়া বন্দর উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক ছিলেন। এছাড়া বগুড়া থেকে প্রকাশিত দৈনিক দুরন্ত সংবাদ পত্রিকার সিংড়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করতেন তিনি। সোহেল রানা সিংড়া প্রেসক্লাবের সদস্য ছিলেন।

স্বামী হারানোর শোকের পাশাপাশি ভবিষ্যৎ নিয়ে শঙ্কা ঘিরে ছিল জনি খাতুনকে। মঙ্গলবার (১০ মে) বিকেলে সোহেল রানার বাড়িতে গিয়ে দেখা যায় তার দুই সন্তান সিয়াম ও সামিয়া তাদের মা ও দাদীর কোলে বসে আছে। বাবার মৃত্যুর শোকে নিশ্চুপ ও নির্বাক হয়ে গেছে শিশু দুটি।

২০২১ সালের ৩১ শে আগস্ট সিংড়ার সোনালী ব্যাংক থেকে ৫ লক্ষ ৬০ হাজার টাকা ঋণ নেয় সোহেল রানা। ৮ মাসে ৫২ হাজার টাকা ঋণ পরিশোধ হয়েছে। এখনো ৫ লক্ষ ৮ হাজার টাকা ঋণ রয়েই গেছে। ঋণ পরিশোধে ব্যাপারে চিন্তিত সোহেল রানার স্ত্রী জনি খাতুন।

সোহেল রানার মা আলোমা বেঁওয়া কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার পরিবারে ছেলের আয়েই চলতাম। তার দুটি সন্তান নিয়ে আমরা এখন কি করবো? সরকারের কাছে আবেদন আমাদের জন্য যেন কিছু করে।

সোহেল রানার স্ত্রী জনি খাতুন বলেন, শুধু বসতবাড়ি ছাড়া আমাদের কোনো সম্পদ নাই, সংসারে আয়ের কোনো উৎসও নাই। দুটি সন্তান নিয়ে খুবই দুশ্চিন্তায় আছি। প্রশাসনের কাছে দাবি আমাদের বিষয়টি যেন গুরুত্বের সাথে দেখে।

সোনালী ব্যাংক সিংড়া শাখার ম্যানেজার মীর শাহাদত হোসেন বলেন, গত বছরে ৫ লক্ষ ৬০ হাজার টাকা ঋণ নেয় সোহেল রানা। মাত্র ৫২ হাজার টাকা পরিশোধ হয়েছে। আমরা তার পরিবার ও জিম্মাদারের সাথে কথা বলবো। তবে ঋণ মওকুফের সুযোগ নাই।

সাংবাদিক সোহেল রানার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে সিংড়া প্রেসক্লাব। সিংড়া প্রেসক্লাবের সভাপতি মো. এমরান আলী রানা সাক্ষরিত শোক বার্তায় বলা হয়েছে, সিংড়া প্রেসক্লাবের সকল সদস্য কালো ব্যাচ পরিধান ও বুধবার (১১ মে) বাদ আছর বকুল হায়দার জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে নলডাঙ্গার ইউএনওর গাড়িচাপায় সাংবাদিক নিহত হওয়ার ঘটনা তদন্তে নাটোর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন নাটোরের বিআরটিএর সহকারী পরিচালক রাশেদুজ্জামান ও সিংড়ার ইউএনও সামিরুল ইসলাম।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম বলেন, জেলা প্রশাসক মহোদয় ছুটিতে ছিলেন। আজ তিনি নিহতের স্বজনদের সাথে সাক্ষাৎ করবেন। নিহত সাংবাদিক সোহেল রানার পরিবারকে সার্বিক সহায়তা করার আশ্বাস দেন তিনি।

সোনালীনিউজ/এজে/এনএন

Wordbridge School
Link copied!