• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯

গোসলে নেমে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১


রাঙ্গামাটি প্রতিনিধি মে ১১, ২০২২, ০৮:৫০ পিএম
গোসলে নেমে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১

রাঙামাটি : রাঙামাটির কাপ্তাই উপজেলায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে এক পর্যটকের মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলার সীতাঘাট মন্দির-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো একজন নিখোঁজ রয়েছেন।

বুধবার (১১ মে) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। তারা চট্টগ্রামের বিভিন্ন কলেজের ছাত্র বলে জানা গেছে।

জানা যায়, বুধবার (১১ মে) সকালে চট্টগ্রাম থেকে ছয় পর্যটক কাপ্তাই বেড়াতে আসেন। তারা প্রথমে চন্দ্রঘোনা মিশনঘাট এলাকা থেকে নৌকা ভাড়া করে চিৎমরম বৌদ্ধবিহার ঘাটে আসেন। এর কিছুক্ষণ পর তারা আবার ভাড়া করা নৌকাযোগে কর্ণফুলী নদীতে এসে গোসল করতে নামেন। কিছুক্ষণ পরই তারা পানিতে তলিয়ে যেতে থাকলে তাদের মধ্যে চারজন সাঁতরে কূলে উঠতে পারলেও দুজন নদীর পানিতে তলিয়ে যান।

খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে দিয়ান সাহা নামের একজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কাপ্তাই সদর হাসপাতালে পাঠান। তিনি এখন সুস্থ আছেন বলে জানান উপজেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

এর কিছুক্ষণ পর কাপ্তাই নৌ-ঘাঁটির ৮ সদস্যের একটি ডুবুরি দল নিখোঁজ পর্যটকদের উদ্ধারে কর্ণফুলী নদীতে উদ্ধার অভিযান শুরু করে। বিকেল ৫টার দিকে নদী থেকে লোকেশ বৈদ্য নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়।

লোকেশ চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামের অপু বৈদ্যের ছেলে বলে জানা যায়। তিনি চট্টগ্রাম ইসলামিয়া কলেজের প্রথম বর্ষে অধ্যয়নরত ছিলেন।

একই ঘটনায় চট্টগ্রাম সদরঘাট এলাকার অপূর্ব সাহা (১৮) নামের একজন নিখোঁজ রয়েছেন বলে জানান একসঙ্গে গোসল করতে নামা তার বন্ধু তৌহিদুল ইসলাম।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, চট্টগ্রাম নগর থেকে তারা কাপ্তাইয়ে ঘুরতে এসেছেন বলে জানা গেছে। অভিযানে দিয়ান সাহাকে উদ্ধার করে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার বন্ধু লোকেশ বৈদ্যর মরদেহ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ রয়েছেন অপূর্ব সাহা। তাকে উদ্ধারে অভিযান চলছে।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System