• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ


খাগড়াছড়ি প্রতিনিধি   মে ১৪, ২০২২, ০১:৩৭ পিএম
শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

ফাইল ছবি

খাগড়াছড়ি: শিক্ষকের যৌন নিপীড়নের শিকার হয়েছে পঞ্চম শ্রেণি পড়ুয়া এক ছাত্রী এমন অভিযোগ এনে শিক্ষকের শাস্তি চেয়ে থানায় অভিযোগ করেছে ওই ছাত্রীর মা। ঘটনাটি ঘটেছে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার। শুক্রবার (১৩ মে) বিকেলে রামগড় থানায় এ নিয়ে মামলাও দায়ের করা হয়েছে।

এই মামলায় অভিযুক্তরা হলেন- রামগড় উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নের থানাচন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. বেলায়েত হোসেন (৪২)। ওই ইউনিয়নের লামকুপাড়া এলাকার নুরুল হুদার ছেলে। ভিকটিমও একই বিদ্যালয়ের শিক্ষার্থী।

মামলার এজাহারে জানা গেছে, গত বৃহস্পতিবার বিদ্যালয় ছুটির পর বেলা সাড়ে ৩টার দিকে অভিযুক্ত শিক্ষক বেলায়েত হোসেন বাড়ির কাজ দেখানোর কথা বলে ভিকটিম ছাত্রীসহ অপর এক ছাত্রীকে শ্রেণিকক্ষে ডেকে নিয়ে যায়। পরে অপর ছাত্রীকে শ্রেণিকক্ষে বসিয়ে রেখে ভিকটিমকে বিদ্যালয়ের টিউবওয়েলের পাশে নিয়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করেন। পরে ছাত্রীটি শারীরিকভাবে অসুস্থ বুঝতে পেরে ওই শিক্ষক ভিকটিমের হাতে ১০০ টাকার একটি নোট দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। বাড়ি যাবার পর ভিকটিম বিষয়টি তার মাকে জানান।

এরপর শুক্রবার বিকেলে তার পরিবার স্থানীয় জনপ্রতিনিধি ও ত্রিপুরা কল্যাণ সংসদের নেতাদেরর সহায়তায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে রামগড় থানায় অভিযোগ দায়ের করেন।

মামলার বাদী ভিকটিমের মা বলেন, মেয়ে স্কুল থেকে ফিরে কাঁদতে কাঁদতে আমাকে বিষয়টি জানায়। সে শিক্ষক সমাজের কলঙ্ক। তার এমন শাস্তি হওয়া উচিত যে, যেনো তা দৃষ্টান্ত হয়ে থাকে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান বলেন, অভিযোগটি গুরুতর। খতিয়ে দেখা হচ্ছে।

রামগড় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ বলেন, বিষয়টি আমার জানা নেই।

এদিকে অভিযোগ প্রত্যাখ্যান করে অভিযুক্ত শিক্ষক বেলায়েত হোসেন বলেন, বিদ্যালয়ে কিছু বহিরাগত ছেলের আনাগোনা ছিলো, আড্ডা ছিলো। ওদের বাঁধা দেয়ায় ষড়যন্ত্র করে আমাকে ফাঁসিয়েছে। এই ছাত্রীকে দিয়ে মিথ্যে নাটক সাজিয়েছেন।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!