• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

গুদাম থেকে ৪ হাজার ৪৮৮ লিটার তেল উদ্ধার


মে ১৫, ২০২২, ০৮:০৬ পিএম
গুদাম থেকে ৪ হাজার ৪৮৮ লিটার তেল উদ্ধার

নাটোর : নাটোরের সিংড়ায় গুদাম থেকে ৪ হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল তেল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১৫ মে) বিকেলে উপজেলার তাজপুর ইউনিয়নের তেমুখ নওগাঁ বাজারে অভিযান চালিয়ে এ তেল উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়ী বিমল চন্দ্র সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলার তেমুখ নওগাঁ বাজারের ব্যবসায়ী বিমল কুমার সাহা আগের দামে ৪ হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল কিনে লিটারে ৩৭ টাকা বেশি দামে বিক্রি করে।

স্থানীয়রা জানতে পেরে শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম ও সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকীকে জানায়।

রোববার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ভ্রাম্যমাণ আদালতে অবৈধভাবে মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরির অপরাধে বিমল চন্দ্র সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, স্থানীয়দের সংবাদে আমরা ঘটনাস্থলে যাই এবং অবৈধভাবে তেল মজুদ রাখার প্রমাণ পাই। এ কারণে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম বলেন, পূর্বের ১৩৩ টাকা কেজি দরে কেনা এসব সুপার পামওয়েল সিংড়া বাজারের ব্যবসায়ী বিমল চন্দ্র সাহা তেমুখ নওগাঁ বাজারে তার গুদামে অবৈভাবে মজুদ করে রেখে বেশি দামে বিক্রি করছেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে অভিযান চালিয়ে তার গুদামে মজুদ ৪ হাজার ৪৮৮ লিটার পামওয়েল উদ্ধার করা হয়। এসময় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত পামওয়েল তেমুখ নওগাঁ বাজারে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System