• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯

নতুন ইসির প্রথম পরীক্ষা সামলাতে মাঠে বিজিবি


নিজস্ব প্রতিবেদক মে ১৫, ২০২২, ০৮:৫৬ পিএম
নতুন ইসির প্রথম পরীক্ষা সামলাতে মাঠে বিজিবি

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। এর এক মাস আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নেমেছে বিজিবি। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই বিজিবি প্লাটুনের দায়িত্বে থাকবেন। যেকোনও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা কাজ করবেন।

কুমিল্লা-১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক রোববার (১৫ মে) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মাঠে কাজ করছে। 

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী গণমাধ্যমকে বলেন, এখনই প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার চেষ্টা করছেন তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করেছি।

কুমিল্লা সিটি নির্বাচনে ১০৫টি ভোটকেন্দ্র স্থাপন করা হবে।এরমধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে পাঁচ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর রয়েছেন। এরমধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, আট জন সাধারণ কাউন্সিলর এবং তিন জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

উল্লেখ্য, গেলো ২৭ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন শপথ নেয়। শপথ নেয়ার সাড়ে তিন মাসের মাথায় আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে হচ্ছে। নতুন কমিশনের অধীনে এটিই প্রথম বড় নির্বাচন। এই কমিশনের অধীনেই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System