• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকের বিরুদ্ধে নৌকা প্রার্থীর মামলা


কুমিল্লা প্রতিনিধি মে ১৮, ২০২২, ১১:৫৫ এএম
ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকের বিরুদ্ধে নৌকা প্রার্থীর মামলা

আরফানুল হক রিফাত (ডানে)

কুমিল্লা : দৈনিক ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত।

মঙ্গলবার (১৭ মে) জেলা যুগ্ম জজ আদালতে তিনি এই মামলা দায়ের করেন। মামলায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

আদালতের সূত্রমতে, মামলায় ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইকতিয়ার উদ্দিন, স্টাফ রিপোর্টার রুহুল আমিন চৌধুরী ও ভোরের কাগজের কুমিল্লার স্টাফ রিপোর্টার এম ফিরোজ মিয়াকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে আরফানুল হক রিফাত উল্লেখ করেন, গত রবিবার (১৫ মে) দৈনিক ভোরের কাগজে ‘শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কান্ডারি’ শীর্ষক একটি খবর প্রকাশ করা হয়, যা একেবারেই ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। এতে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থীর মানহানি হয়েছে। বিভিন্ন সামাজিক কাজের সাথে অল্প বয়সে তিনি হজ্ব করেন। একটি এতিমখানাও প্রতিষ্ঠা করেন।

এ বিষয়ে মেয়র পদপ্রার্থী রিফাত বলেন, ‘চার বছর আগে যদি তালিকা আমার নাম আসে, তাহলে আমার কাছে এতদিন কেন কোনো নোটিশ আসেনি, মামলাও হয়নি কেন? এখন নির্বাচনের সময় কেন এমন সংবাদ পরিবেশন করতে হবে? এটা নিশ্চয়ই উদ্দেশ্যপ্রণোদিত।’

বাদীপক্ষের আইনজীবী মাসুদুর রহমান শিকদার বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে মামলা গ্রহণ করা হয়েছে। ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

উল্লেখ্য, একই বিষয়ে গত কয়েকদিনে কালের কণ্ঠ, ডেইলি স্টার,দেশ রূপান্তর, চ্যানেল আই, জনকণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ও সাক্ষাৎকার প্রকাশ হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!