• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জুন ২৩, ২০২২, ০৪:৫১ পিএম
চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জ: ইতিহাস ও ঐতিহ্যের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার (২৩ জুন) পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়ার মাধ্যমে দিবসটি পালন করেন জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা।

এ উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল সাড়ে ৮ টায় শহরের শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত দলীয় কার্যালয় চত্বরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলা সোয়া ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালির অগ্রভাগে বিশাল জাতীয় পতাকা ও দলীয় পতাকা বহন করেন নেতা কর্মীরা। পরে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে অবস্থিত বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে এলাকা। পুষ্পমাল্য অর্পণ শেষে জেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ নবাবগঞ্জ সরকারি কলেজে অবস্থিত শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হন অংশগ্রহণকারীরা।

আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সাবেক সাংসদ মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ বিশ্বাস, যুগ্ম সম্পাদক চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান।

বক্তারা বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠায় অনবদ্য ভূমিকা রেখেছিলো বাংলাদেশ আওয়ামী লীগ। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীতার ডাক না দিলে এ দেশকে স্বৈরাচার বরবর পাক হায়েনাদের হাত থেকে রক্ষা করা সম্ভব হতোনা। আর এসব কিছু সম্ভব হয়েছে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হবার ফলে। পরবর্তীতে বাংলাদেশের স্বাধীনতাসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামী লীগ। এছাড়া বাংলাদেশের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিখুঁত দূরদৃষ্টি এদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেন বক্তারা। বলেন পদ্মা সেতু তার জ্বলন্ত প্রমাণ। আর তাই বর্তমান আওয়ামীলীগ সরকারের সমালোচনা করা থেকে বিএনপির নেতাকর্মীদের সরে আসার আহ্বান জানান আলোচনায় অংশগ্রহণকারী বক্তারা।

এ সময় বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার যুগ্ম সম্পাদক শরিফুল আলমসহ জেলার ১৪ ইউনিয়নের নেতাকর্মীরা র‌্যালি ও আলোচনা সভায় ব্যানার, ফেস্টুন নিয়ে অশংগ্রহণ করেন।

উল্লেখ্য, বর্ণাঢ্য র‌্যালি চলাকালে ঘন্টাব্যাপি পুলিশ প্রশাসনের মাধ্যমে কয়েকটি সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখায় শহরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এ সময় বিদ্যালয়গামী শিক্ষাথীরা ও অফিস-আদালতগামী চাকরিজীবীসহ সাধারণ জনগন পড়েন দারুন বিপাকে।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System