• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পোশাক কারখানার ১৫ শ্রমিক হঠাৎ অসুস্থ


গাজীপুর প্রতিনিধি জুন ২৯, ২০২২, ০৬:১২ পিএম
পোশাক কারখানার ১৫ শ্রমিক হঠাৎ অসুস্থ

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে একটি পোশাক কারখানার ১৫ জন শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর ও ময়মনসিংহ পাঠানো হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারন গ্রামে অবস্থিত আরবালা ফ্যাশন লিমিটেডে নামে একটি পোশাক কারখানার ভেতর এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে কারখানার এক কর্মকর্তা জানান, বুধবার দুপুর ১২টার কিছু সময় পর কারখানার শ্রমিকদের দুপুরের খাবার বিরতি দেওয়া হয়। শ্রমিকরা হাতমুখ পরিষ্কার করে দুপুরের খাবারের জন্য বসার আগে এক শ্রমিক হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়ার মধ্যে আরও কিছু শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। পরে অসুস্থ হয়ে পড়া কিছু শ্রমিককে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালে নেওয়া হয়।

আলহেরা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কাওসার আহমেদ জানান, অসুস্থ অবস্থায় ৪-৫ জন শ্রমিককে তাদের হাসপাতালে আনা হয়েছে। চিকিৎসা দেওয়ার পর তারা এখন অনেকটাই সুস্থ।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভুষন দাস জানান, অসুস্থ হওয়া শ্রমিকরা বমি, অস্থিরতা ও শ্বাসকষ্টের কথা জানাচ্ছেন। একজন শ্রমিক বুকে ব্যথার কথাও জানিয়েছেন। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি এদের শ্বাসকষ্ট হওয়ার কোনো কারণ নেই। ধারণা করা হচ্ছে অসুস্থ হওয়া শ্রমিকরা হিস্টোরিয়া রোগে আক্রান্ত। এদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!