• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ


পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি জুন ২৯, ২০২২, ০৬:৩৯ পিএম
বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

নেত্রকোনা : নেত্রকোনার পূর্বধলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বন্যায় ক্ষতিগ্রস্ত ৯ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে।

বুধবার (২৯ জুন) বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক। 

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. শফিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিনসহ বিভিন্ন দপ্তর প্রধান ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। 

ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক বলেন, কৃষি উৎপাদনের ধারা অব‍্যাহত রাখা ও খাদ‍্য নিরাপত্তা  নিশ্চিত করার লক্ষ্যে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বন্যা-পরবর্তী সহায়তা হিসেবে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ করা শুরু হয়েছে। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।
 
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ব্রিধান-৭৫, ব্রিধান-৮৭, ব্রিধান-৮০ জাতের ধান, ডিএপি ও এমওপি সার বিতরণ করা হবে। প্রত্যেক কৃষক ৫ কেজি বীজ ধান ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার পাবে। 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System