• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এবার অধ্যক্ষের নির্দেশে শিক্ষকের মাথা ন্যাড়া


নিউজ ডেস্ক জুলাই ৬, ২০২২, ০৮:৪৮ পিএম
এবার অধ্যক্ষের নির্দেশে শিক্ষকের মাথা ন্যাড়া

পটুয়াখালী: পটুয়াখালীতে এক মাদ্রাসা শিক্ষকের মাথা ন্যাড়া করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।মাথা ন্যাড়ার সেই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পরলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, পটুয়াখালীর বাউফল পৌর শহরের ২নং ওয়ার্ডের হাজি সড়ক এলাকায় বাউফল মদিনাতুল উলুম নুরানি হাফিজি ক্যাডেট মাদ্রাসায় এই ঘটনা ঘটে। 

পটুয়াখালীর বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার শিকার হাফেজ মনিরুল ইসলাম ভোলা সদর উপজেলার আলী নগর গ্রামের বাসিন্দা। তিনি সম্প্রতি বাউফল মদিনাতুল উলুম নুরানি হাফিজি ক্যাডেট মাদ্রাসা ছেড়ে অন্য একটি মাদ্রাসায় যোগ দিয়েছেন। তার অভিযোগ, তার সাবেক কর্মস্থল মাদ্রাসার পরিচালক মাওলানা আনিচুর রহমানের নির্দেশে এই ঘটনা ঘটে।

যদিও মারধরের কথা অস্বীকার করে আনিচুর রহমান বলেন, ‘মাথা ন্যাড়া সুন্নতি কাম। তাই ওনাকে লজ্জা দিতে এই কাজ করিয়েছে অন্যরা।’

জানা গেছে, মনিরুল ইসলাম দীর্ঘদিন ধরেই মদিনাতুল উলুম নুরানি হাফিজি ক্যাডেট মাদ্রাসায় শিক্ষক হিসাবে চাকরি করতেন। একজন ভালো শিক্ষক হিসাবে ছাত্র ও অভিভাবকদের মধ্যে তার সুনাম ছিল। অভিভাবকরা তাদের সন্তানদের ওই শিক্ষকের কাছে পড়াতে স্বাচ্ছন্দবোধ করতেন।

অভিযোগ উঠে, এই বিষয়টি ওই মাদ্রাসার পরিচালক আনিচুর রহমানের ভালো লাগেনি। এ নিয়ে মতবিরোধ দেখা দিলে গত ঈদের আগে চাকরি ছেড়ে চাঁদপুর সদর উপজেলার লাউতলী জামিয়া মদিনাতুল উলুম মাদ্রাসায় শিক্ষক হিসাবে যোগ দেন মনিরুল ইসলাম।

মনিরুল চলে যাওয়ার পর কয়েকজন ছাত্র ওই মাদ্রাসা ছেড়ে চাঁদপুরের সেই মাদ্রাসায় গিয়ে ভর্তি হয়। এতে ক্ষুব্ধ হন বাউফল মদিনাতুল উলুম নুরানি হাফিজি ক্যাডেট মাদ্রাসার পরিচালক মাওলানা আনিচুর রহমান। তার ধারণা শিক্ষক মনিরুল ইসলাম ওই ছাত্রকে ফুঁসলিয়ে তার মাদ্রাসায় ভর্তি করেছেন।

এক শিক্ষক জানান, আনিচুর রহমান অভিভাবক পরিচয়ে অন্য একটি মোবাইল নম্বর দিয়ে মনিরুল ইসলামকে কয়েকজন ছাত্র দেয়ার নাম করে গত ৩ জুলাই বাউফলে ডেকে আনেন। কালিশুরী এলাকার একটি মাদ্রাসার কক্ষে মনিরুলকে আটকে রেখে মারধর করা হয়।

এরপর আনিচুরের নির্দেশে মাওলানা জসিম উদ্দিন নামে আরেক শিক্ষক মনিরুল ইসলামের মাথা ন্যাড়া করে দেন এবং তার কাছ থেকে একটি মোবাইল ও সাড়ে ৪ হাজার টাকা রেখে রাত ৮টার দিকে তাকে ছেড়ে দেয়া হয়।

বুধবার (৬ জুলাই) দুপুরের পর মাথা ন্যাড়ার একটি ভিডিও ফেইস বুকে ছড়িয়ে পড়েলে তোলপাড় হয়। পরে বাউফল থানার ওসি আল মামুনের নির্দেশে এসআই নাসির উদ্দিনের নেতৃত্বে কয়েকজন পুলিশ মদিনাতুল উলুম নুরানি হাফিজি ক্যাডেট মাদ্রাসায় গিয়ে খোঁজ খবর নেন। কিন্তু মাদ্রাসা বন্ধ থাকায় তারা কারও সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

মারধরের অভিযোগ অস্বীকার করলেও মাথা ন্যাড়া করার কথা স্বীকার করে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন মাওলানা আনিচুর রহমান। তিনি জানান, ‘আসলে কাজটি ঠিক হয়নি। আমাদের উচিত ছিল ছেলে ধরা বা ছেলে অপহরণের অভিযোগ এনে পুলিশের কাছে পাঠানো। কিন্তু ওই সময় স্থানীয় অনেক লোকজন এসে কে কীভাবে মাথা ন্যাড়া করলো, আমি নিজেও হতবাক।’

আপনার নির্দেশে মাওলানা জসিম মাথা ন্যাড়া করেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আনিচুর বলেন, ‘না, না আমি কাউকে কিছু বলি নাই। তাছাড়া এটার তো ফয়সালা হয়েই গেছে। মনিরুলকে পাঁচ হাজার পাঁচ শ টাকা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। সেও ভুল স্বীকার করেছে। আর আমরাও বুঝেছি যে আমাদেরও কাজটা ঠিক হয়নি।’

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শাহেদ আহমেদ চৌধুরী জানান, ‘খুবই বাজে কাজ। আমি লোক পাঠিয়েছি। মনিরুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। প্রাথমিকভাবে ভিডিও ফুটেজ দেখেছি। তারপরেও মনিরুল সাহেবের সঙ্গে যোগাযোগ করতে পারলে আরো বিস্তারিত জানাতে পারব।’

সূত্র-নিউজবাংলা২৪

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!