• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মহাসড়কে তৎপর পুলিশ


সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জুলাই ৭, ২০২২, ১২:৩৫ পিএম
মহাসড়কে তৎপর পুলিশ

নারায়ণগঞ্জ : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি দূর করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তৎপর পুলিশ। সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে মেঘনা টোলপ্লাজা পর্যন্ত প্রতিটি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে, ছয়টি মোবাইল টিম, ছয়টি মোটরসাইকেল পার্টি ও তিনটি রেকার।

জানা গেছে, স্বাভাবিক সময়ের চেয়ে ঈদে যাত্রী ও যানবাহনের চাপ বেশি হওয়ায় যানজট নিরসন করে যাত্রীদের ভোগান্তি কমাতে ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোনো গাড়ি বিকল হয়ে গেলে দ্রুত সরিয়ে যানচলাচল সচল রাখতে তিনটি রেকার প্রস্তুত রাখা হয়েছে। যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা করে যেন যানজট সৃষ্টি করতে না পারে সেজন্য সতর্ক রয়েছে পুলিশ।

বুধবার সরেজমিনে গিয়ে দেখা গেছে দুপুর পর্যন্ত মহাসড়কের সাইনবোর্ড, শিমরাইল মোড়, কাঁচপুর ও মদনপুর এলাকায় গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এসময় বিভিন্ন যানবাহন স্বাভাবিক গতিতে যাত্রী নিয়ে গন্তব্যের দিকে যেতে দেখা গেছে। তবে এখনো যাত্রীদের তেমন চাপ নজরে পরেনি। আজ বৃহস্পতিবার থেকে যাত্রী ও যানবাহনের চাপ কয়েকগুণ বাড়তে পরে বলে ধারণা করছেন পরিবহন মালিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সেন্টমার্টিন পরিবহনের পরিচালক তারা মিয়া বলেন, বৃহস্পতিবার থেকে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে পারে। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর থাকলে ঈদ যাত্রা স্বাভাবিক হবে। মহাসড়কে কোনো যানজট হবে না।

সাইনবোর্ড ও শিমরাইলের দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশের টিআই (প্রশাসন) একে,এম শরফুদ্দিন বলেন, যাত্রীসাধারণের ঈদ যাত্রায় যেন কোনো বিড়ম্বনায় পড়তে না হয় সে ব্যাপারে হাইওয়ে পুলিশের তৎপরতার কমতি নেই। মহাড়ক যানজট মুক্ত রেখে নিরাপদ যাত্র নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কাঁচপুর হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ নবীর হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি দেশের একটি গুরুত্বপূর্ণ সড়ক। ঈদে চাপ কয়েকগুণ বেড়ে যায়। তাই প্রতিটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তারা আট ঘণ্টা করে তিন শিফটে দায়িত্ব পালন করছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!