• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

হিলিতে বেড়েছে কাঁচা মরিচের দাম


হিলি (দিনাজপুর) প্রতিনিধি জুলাই ৭, ২০২২, ০৩:০৬ পিএম
হিলিতে বেড়েছে কাঁচা মরিচের দাম

প্রতিনিধি

দিনাজপুর: সরবরাহ কমায় হিলিতে বেড়েছে কাঁচা মরিচের দাম। দুই দিনের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। এতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। 

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে হিলি বাজারে গিয়ে দেখা যায়, সবজি দোকান থেকে শুরু করে পাইকারি দোকানগুলোতে কাঁচা মরিচের সরবরাহ অনেকটাই কম। যার কারনে প্রভাব পড়েছে দামে। দুই দিনের ব্যবধানে দাম বেড়েছে প্রতি কেজিতে ৪০ টাকা। দুই দিন আগে যে কাচা মরিচ বিক্রি হয়েছিল ৮০ টাকা কেজি। সেই মরিচ আজকে বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজিতে। 
 
হিলি বাজারের সবজি বিক্রেতা সোহেল রানা বলেন, সবজি বাজারের সবজির দাম মোটামুটি নিয়ন্ত্রণে আছে। আর কয়েকদিন পরেই ঈদুল আজহা উৎযাপিত হবে। এই ঈদে পেঁয়াজ মরিচ এবং মসলা বেশি লাগে ক্রেতাদের। এর মধ্যেই গতকাল থেকেই হঠাৎ করে কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। তাই দামটাও বাড়ছে কেজিতে ৪০ টাকা। বর্তমান কাঁচা মরিচ বিক্রি করছি১০০ থেকে  ১২০ টাকা। যা গতকালকে বিক্রি হয়েছে ৮০ টাকা কেজিতে।

বাজারে কথা হয় কয়েকজন কাঁচা মরিচ ক্রেতার সাথে তারা বলেন, আর মাত্র কয়েকদিন পরেই অনুষ্ঠিত হবে আমাদের মুসলিমদের পবিত্র ঈদুল আজহা। তাই আমরা বাজারে আসছি বাজার করতে। মোটামুটি পেঁয়াজের দাম ঠিক রয়েছে কিন্তু কাঁচা মরিচের দামটা বেশি। গত দুই দিন আগে কাঁচা মরিচ কিনছি ৮০ টাকা কেজি। আর আজকে ঈদের বাজার করতে এসে দেখছি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজি। এতো দাম বাড়লে আমরা কিভাবে ঈদ করবো।

সোনালীনিউজ/এসআই/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System