• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

রাসিকের ঈদ উপহার পেলেন ১৪০০ ইমাম-মুয়াজ্জিন


নিজস্ব প্রতিবেদক জুলাই ৭, ২০২২, ০৮:৩৩ পিএম
রাসিকের ঈদ উপহার পেলেন ১৪০০ ইমাম-মুয়াজ্জিন

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ঈদ শুভেচ্ছা উপহার পেলেন নগরীর বিভিন্ন মসজিদের ১ হাজার ৪০০ জন খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেম।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেলে প্রত্যেকের হাতে দেড় হাজার টাকা করে তুলে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র।

অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, প্রতি বছরের মতো এবারও রাজশাহী মহানগরের অধিন খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের ঈদ শুভেচ্ছা উপহার প্রদান করা হয়েছে। আলেম-উলামাদের কল্যাণে ট্রাস্ট গঠন করা আমার দেওয়া প্রতিশ্রুতি। শিগগিরই এক কোটি টাকা দিয়ে উলামা কল্যাণ ট্রাস্টের কার্যক্রম শুরু করতে চাই।

মেয়র বলেন, রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আলেম-উলামারা অবদান রেখেছেন। এজন্য তাদের ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আলেম উলামাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। রাজশাহীতে আমি কাজ করে যাচ্ছি। প্রায় তিন হাজার কোটি টাকা প্রকল্পের মাধ্যমে রাজশাহীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামিয়া উসমানিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন, উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম, উলামা কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মুফতি ইয়াকুব আলী, উপদেষ্টা ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা, উপদেষ্টা মুফতি মাইনুল ইসলাম, উপদেষ্টা মাওলানা মুকাদ্দেসুল ইসলাম।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহ মখদুম জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শাহাদত আলী। সঞ্চালনা করেন উলামা কল্যান পরিষদ ২২নং ওয়ার্ডের সভাপতি মুফতি আলী আকবর ফারুকী।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System