• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

বিএনপি’র দুই গ্রুপের সমাবেশ, মাইকিং করে ১৪৪ ধারা জারি


বরগুনা প্রতিনিধি আগস্ট ১৩, ২০২২, ০৭:৩৮ পিএম
বিএনপি’র দুই গ্রুপের সমাবেশ, মাইকিং করে ১৪৪ ধারা জারি

বরগুনা: বরগুনার আমতলীতে বিএনপির দুই গ্রুপের পাল্টা কর্মসূচির কারণে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এসময়ে আমতলী চৌরাস্তা এলাকায় সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে বিষয়টি আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, শনিবার বিকাল ৪টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। আমতলী উপজেলা ও পৌর বিএনপির এক পক্ষের আনন্দ শোভাযাত্রা ও অপর পক্ষের প্রতিরোধ করার ঘোষণাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতির শঙ্কায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। 

গত ২ আগস্ট বরগুনা জেলা বিএনপি'র আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত আমতলী উপজেলা ও পৌর বিএনপি'র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে পদবঞ্চিতরা কর্মী সমর্থক বিক্ষোভ করে আসছে।

উপজেলা বিএনপি'র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধার অভিযোগ, নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি'র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি'র সদস্য সচিব তুহিন মৃধা ষড়যন্ত্র করে আসছে। 

অপরদিকে, উপজেলা বিএনপি'র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধার বিরুদ্ধেও একই অভিযোগ উপজেলা আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর সদস্য সচিব তুহিন মৃধার। তবে উভয় গ্রুপই জানিয়েছেন বিষয়টি জেলা বিএনপি'র নেতৃবৃন্দকে জানানো হয়েছে।  

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, বিএনপির দুই গ্রুপের প্রোগ্রামে সহিংসতা ঘটতে পারে। এই পরিস্থিতি বিবেচনা করে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System