• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

বোয়ালমারীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ 


ফরিদপুর প্রতিনিধি সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৩:২৩ পিএম
বোয়ালমারীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে ১৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে নির্বাচিত কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়। 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কার্যক্রমের অংশ হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৭০ জন নির্বাচিত কৃষকের প্রত্যেককে ৫ কেজি মাসকলাই বীজ, ডিএপি সার ১০ কেজি এবং এমওপি সার ৫ কেজি করে বিতরণ করা হয়। 

বিনামূল্যে বীজ ও সার বিতরণ উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এক অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইনের সভাপতিত্বে  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজাসহ কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ প্রীতম কুমার হোড় জানান, খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার ১৭০ জন নির্বাচিত কৃষকের প্রত্যেককে ৫ কেজি মাসকলাই বীজ, ডিএপি সার ১০ কেজি এবং এমওপি সার ৫ কেজি করে বিতরণ করা হয়েছে। 

সোনালীনিউজ/এস/এসআই
 

Wordbridge School