• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিলেটে বিএনপির সমাবেশের দিন পরিবহন ধর্মঘটের ডাক 


সিলেট প্রতিনিধি: নভেম্বর ১৬, ২০২২, ০৭:২২ পিএম
সিলেটে বিএনপির সমাবেশের দিন পরিবহন ধর্মঘটের ডাক 

সিলেট: বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।   আগামী শনিবার (১৯ নভেম্বর) বিভাগজুড়ে ১২ ঘণ্টা পরিবহন ধর্মঘটের আহ্বান করেছে পরিবহন মালিকদের সংগঠনটি।

বুধবার (১৬ নভেম্বর) সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবীর পলাশ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, সিলেট সম্প্রীতির নগরী। আমরা সম্প্রীতি বজায় রেখে চলতে চাই। এই প্রতীকি ধর্মঘট আগে থেকেই ধার্য ছিল। ফলে বিএনপির সমাবেশ প্রতীকী ধর্মঘটের মধ্যে পড়ে গেছে। 

তিনি বলেন, ৭ নভেম্বর সিএনজি অটোরিকশার রেজিস্ট্রেশন দেওয়া বন্ধ ও অটোরিকশায় গ্রিল লাগানোর দাবিতে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেওয়া হয়। দাবি না মানলে আগামী ১৯ নভেম্বর প্রতীকী ধর্মঘট পালনের তারিখ ধার্য ছিল। তখন তারা জানতেন না, বিএনপির সমাবেশ ওই তারিখেই। ফলে ওইদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতীকী ধর্মঘট পালন করা হবে।  

উল্লেখ্য, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও মামলা থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৯ নভেম্বর) সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সিলেট মহানগরের চৌহাট্টা এলাকার আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে এ গণসমাবেশ।

ইতোমধ্যে বিএনপির ৬ বিভাগীয় শহরে গণসমাবেশের দিন পরিবহন মালিক শ্রমিকরা ধর্মঘট ডাকলেও সিলেটে তা না হওয়ার একটি পূর্বাভাস ছিল। কিন্তু শেষ পর্যন্ত বিএনপির সিলেট বিভাগীয় শহরে গণসমাবেশের দিনও ধর্মঘট পালন করবে সিলেটের পরিবহন মালিক শ্রমিকরা।

যদিও বিএনপি নেতারা বলছেন, এই ধর্মঘটে তাদের সমাবেশে কোনো প্রভাব পড়বে না। সব রকমের পূর্ব প্রস্তুতি তাদের রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!