• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ, কঠোর অবস্থানে পুলিশ


রাজশাহী  ব্যুরো ডিসেম্বর ৩, ২০২২, ১১:১৪ এএম
রাজশাহীতে বিএনপির গণসমাবেশ, কঠোর অবস্থানে পুলিশ

প্রতিনিধি

রাজশাহী: রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে গত ৮ অক্টোবর থেকে প্রতি শনিবার (৩ ডিসেম্বর) দেশজুড়ে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। রাজশাহীতে পৌঁছে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা সবাই ধৈর্য ধরে অপেক্ষা করেন।  

বিভাগীয় আজ নবম সমাবেশ রাজশাহী শনিবার অনুষ্ঠিত হচ্ছে । শনিবার সকাল থেকেই রাজশাহী নগরীর ফায়ার সার্ভিস মোড় সংলগ্ন হাজী মোহম্মদ মোহসিন স্কুলে মাঠে (মাদ্রাসা মাঠে) আসতে শুরু করেছে বিএনপির নেতাকর্মীরা। ভোর ৬টা থেকেই মাঠে আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। খন্ড খন্ড মিছিল ও স্লোগান দিতে দিতে মাঠে জড়ো হচ্ছেন তারা। এর আগের তিন দিন ধরে তারা পাশের ঈদগাহা মাঠে আবস্থান করছিলো। আজ সকালে সমাবেশ স্থল উন্মুক্ত করা হলে তারা এখানে আসতে শুরু করেন। সকাল ৯ টার দিকে পুরো মাঠটি নেতাকর্মীদের উপস্থিতিতে প্রায় ভরে যায়।

বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হচ্ছে মূল আনুষ্ঠানিকতা। রাজশাহী বিভাগীয় গণসমাবেশে রাজশাহী মহানগর বিএনপিার আহ্বায়ক অ্যাড. এরশাদ আলী ঈশার সভাপতিত্বে প্রথান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দিবেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এছাড়ও জাতীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দরা রয়েছেন।

বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে বিমানযোগে তিনি রাজশাহীর হজরত শাহ মখদুম বিমানবন্দরে পৌঁছান। সেখানে স্থানীয় নেতারা তাকে শুভেচ্ছা জানান। পরে গাড়ি বহর নিয়ে সমাবেশস্থল মাদ্রাসা মাঠের পাশের ঈদগাহ মাঠের সড়কে আসেন। সেখানে ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, শত বাধা-বিপত্তি উপেক্ষা করে, কষ্ট করে আমরা গণতন্ত্রের মুক্তির জন্য উপস্থিত হয়েছি। এই শীতের মধ্যে আপনারা সারারাত খোলা আকাশের নিচে থেকে গণতন্ত্রের মুক্তির জন্য, দেশ ও নেত্রীর মুক্তির জন্য, ভোটের অধিকারের জন্য, আইনের শাসনের জন্য, বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষা করবার জন্য আজকে এখানে উপস্থিত হয়েছেন। সেই জন্য আপনাদের সবাইকে আন্তরিক অভিবাদন।

সোনালীনিউজ/জেএ/এসআই

Wordbridge School
Link copied!