• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভাঙ্গুড়ায় কাউন্সিলর ইমরানের উদ্যোগে ফুটবল ক্যাম্পেইন 


শেখ সাখাওয়াত হোসেন, পাবনা মে ৩০, ২০২৩, ০৮:৩১ পিএম
ভাঙ্গুড়ায় কাউন্সিলর ইমরানের উদ্যোগে ফুটবল ক্যাম্পেইন 

পাবনা: খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। 'খেলাধুলায় বাড়ে বল মাদক ও মোবাইল গেম ছেড়ে খেলতে চল' স্লোগানে পাবনার ভাঙ্গুড়ায় ফুটবল ক্যাম্পেইন শুরু হয়েছে।

যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ২০২২ সালের ডিসেম্বরে ফুটবল ক্যাম্পেইন শুরু করেন, ভাঙ্গুড়া পৌরসভার ০১ (এক) নং ওয়ার্ড কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান।

ভাঙ্গুড়া উপজেলার সচেতন নাগরিকরা কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান'র এ উদ্যোগ কে স্বাগত জানিয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিয়ে সমাজ থেকে মাদক নির্মূল করার আহ্বান জানিয়েছেন। এজন্য সকল শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করা প্রয়োজন। কেবলমাত্র খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে। যে ফুটবল ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে, তা প্রশংসনীয়। এ ধারা অব্যাহত থাকলে তরুণ প্রজন্ম মাদক থেকে দূরে সরে খেলাধুলা ও সংস্কৃতিতে মনোযোগী হবে।

ভাঙ্গুড়া উপজেলা শিক্ষক সমিতির সাবেক নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ আব্দুস সামাদ মাষ্টার (অব: প্রধান শিক্ষক) জানান, যুব সমাজকে মাদক ও অবক্ষয় এবং মোবাইল গেম থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, সামাজিক যোগাযোগে মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সকলকে খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত হতে হবে। যাতে নতুন প্রজন্ম বিপথে যাওয়ার পরিবর্তে খেলাধুলায় সময় কাটাতে পারে। খেলাধুলা শারীরিক ও মানসিক মেধার বিকাশ ঘটায় এবং শরীর ও মনকে চাঙ্গা রাখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে।

ভাঙ্গুড়া পৌরসভার ০১ (এক) নং ওয়ার্ড কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান সোনালী নিউজ কে জানান, তরুণ ও যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোনো বিকল্প নেই। বর্তমান ছেলে-মেয়েরা ডিজিটাল গেমে আসক্ত হয়ে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে আছে। বর্তমান সময়ে খেলাধুলার বেশি প্রচলন ঘটাতে হবে। খেলাধুলার মাধ্যমে মাদককে না বলতে হবে। সমাজকে মাদক মুক্ত করতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!