• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মৃতদেহ চুরির ভয়ে ঘরেই দাফন


নাটোর প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ১০:৩৬ এএম
মৃতদেহ চুরির ভয়ে ঘরেই দাফন

নাটোর: বজ্রপাতে নিহত কৃষকের মরদেহ চুরির ভয়ে নিজ ঘরেই দাফন করেছেন বাবা ও  স্বজনেরা। মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে জেলার লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক হাফিজুল ইসলাম (২৬) ওয়ালিয়া পশ্চিম পাড়া গ্রামের আতাউর রহমানের ছেলে। আতাউর রহমান তার স্বজনদের নিয়ে ঘরের মধ্যে কবর খনন করে ছেলের মরদেহ দাফন করেন। এরপর কবরের চারপাশ দিয়ে ইটের গাঁথুনি দিয়ে ঘিরে দেয়া হয়।

এর আগের দিন সোমবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে ওয়ালিয়া খামারের মাঠে পেঁয়াজ তোলার সময় বজ্রপাতে নিহত হন হাফিজুল।

ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বজ্রপাতে হাফিজুলের মৃত্যুর পর তার মরদেহকে ঘিরে রটতে থাকে নানা গুজব। জনমনেও বিভিন্ন প্রশ্ন উঠে। ওয়ালিয়া এলাকার অনেক মানুষেরই ধারণা বজ্রপাতের কারণে মরদেহের আক্রান্ত একটি অংশ মূল্যবান ধাতবে পরিণত হয়। আর তাই মরদেহটি কেউ চুরি করে নিয়ে যেতে পারে।

চেয়ারম্যান আনিছুর আরো বলেন, এসব ধারনা থেকেই চুরি হয়ে যাওয়ার ভয়ে হাফিজুলের লাশ দাফন করা হয় ঘরের মধ্যে। বিষয়টি অনেকের কাছেই হাস্যকর হলেও এ ঘটনায় সমগ্র লালপুর জুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।

নিহতের বাবা আতাউর রহমান জানান, গ্রামের অনেকেই বলাবলি করছে নিহত হাফিজুলের মরদেহ যদি সামাজিক কবরস্থানে দাফন করা হয়, তাহলে তার মরদেহটি রাতের অন্ধকারে চুরি হয়ে যাবে। তাই যাতে ছেলের মরদেহ চুরি না হয়, সেজন্য নিজ ঘরেই কবর তৈরি করে মরদেহ দাফন করেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!