• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions

রাজধানীর বনানীতে আবাসিক ভবনে আগুন, আহত ১২


মার্চ ১৮, ২০১৬, ০৪:১৮ এএম
রাজধানীর বনানীতে আবাসিক ভবনে আগুন, আহত ১২

সোনালীনিউজ ডেস্ক

রাজধানীর বনানী এলাকায় একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ভবনের ছাদের উপর কমপক্ষে ২৫ জন আটকা পড়েছেন। আহত হয়েছেন ডজন খানেক বাসিন্দা। তাদের মধ্যে দুইজনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নস্বর বাড়িতে এ আগুন লাগে। আগুনের খবর পেয়ে সেখানে ৮টি ইউনিট পাঠানো হয় বলে জানিয়েছে ফায়ার কন্ট্রোল দপ্তর। পরে আরো দুটি ইউনিট পাঠানো হয়।

রাত সোয়া দুইটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে ঢোকা শুরু করেন। আড়াইটার দিকে অন্তত ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাদের মধ্যে দুইজনকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়।

এর আগেই ঘটনাস্থলে পৌঁছান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। তিনি পাশের আরেকটি ভবনের ছাদ থেকে আগুনের পরিস্থিতি এবং নেভানোর কাজ পর্যবেক্ষণ করছিলেন।

পরে ফায়ারের কর্মীরা একে একে ভবনের ভেতর ঢুকে উপরে ছাদে আটকে পড়াদের উদ্ধার করতে শুরু করে। রাত তিনটার দিকে ছাদ থেকে অন্তত ২৫ জনকে নিরাপদে উদ্ধার করে বাইরে নিয়ে আসা হয়। ততক্ষণে আগুন অনেকটাই নিভে আসে। এসময় কেবল পঞ্চম তলাতেই আগুন জ্বলছিলো।

এদিকে আগুনের আতঙ্কে আশেপাশের বাড়িগুলোর বাসিন্দারাও ঘর থেকে বাইরে বেরিয়ে আসেন। তাদেরই একজন জানান রাত পৌনে দুইটার দিকে হঠাৎ বিকট শব্দ পেয়ে তাদের ঘুম ভাঙ্গে। পড়ে আগুন আগুন চিৎকার শুনতে পান।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের সংযোগ থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।

সোনালীনিউজ/এইচএআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School