• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions

ফটোসাংবাদিক কাজলের জামিন নামঞ্জুর


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩০, ২০২০, ১১:৪৫ এএম
ফটোসাংবাদিক কাজলের জামিন নামঞ্জুর

ফাইল ছবি


ঢাকা: ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৯ জুলাই) ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লা তার জামিন আবেদন নামঞ্জুর করেন। রাজধানীর কামরাঙ্গীরচর থানায় জিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ভার্চুয়াল আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন কামরাঙ্গীরচর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী।

তিনি বলেন, বুধবার ভার্চুয়াল আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত ২৮ জুন হাজারীবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক কাজলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৪ জুন ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে (ভার্চুয়াল আদালত) শেরেবাংলা নগর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। গেল ১০ মার্চ আলোচিত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে জড়িয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

প্রসঙ্গত, গত ২ মে নিখোঁজের ৫৩ দিন পর শনিবার গভীর রাতে যশোরের বেনাপোলের সাদীপুর সীমান্তের একটি মাঠ থেকে ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার করা হয়। পরের দিন বিজিবির দায়ের করা অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে মামলা ও ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে যশোরের আদালতে সোপর্দ করা হয়। পরে যশোরের শার্শা আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাকে কারাগারে পাঠান। বর্তমানে তিনি ঢাকার কেন্দ্রীয় কারাগারে আটক আছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School