• ঢাকা
  • রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০, ২২ অগ্রহায়ণ ১৪২৭
Sonalinews.com

এনটিআরসিএ’র রিটকারী ১৭ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ১৭, ২০২০, ০৪:২২ পিএম
এনটিআরসিএ’র রিটকারী ১৭ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ

ফাইল ছবি

ঢাকা : নন গভর্নমেন্ট টিচার্স রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটির (এনটিআরসিএ) রিটকারী ১৭ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রথম থেকে দ্বাদশ ব্যাচের সনদধারীদের মধ্যে রিটকারী ১৭ জনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই রায়ের অনুলিপি হাতে পাওয়ার তিন মাসের মধ্যে এনটিআরসিএ’কে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রুল যথাযথ ঘোষণা করে মঙ্গলবার (১৭ নভেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি খন্দকার দিলরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন। এনটিআরসিএ’র পক্ষে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান। 

ব্যারিস্টার জাহাঙ্গীর জানান, নন গভর্নমেন্ট টিচার্স রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটির (এনটিআরসিএ) প্রথম থেকে দ্বাদশ ব্যাচের সনদধারীদের অনেককেই এখনও শিক্ষক (বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে) হিসেবে নিয়োগ দেওয়া হয়নি। ফলে তাদের মধ্যে নিয়োগবঞ্চিত পঞ্চগড় সদরের সেলিম উদ্দিন প্রধান, ঠাকুরগাঁওয়ের উত্তম কুমার মহন্ত, লালমনিরহাটের মো. শরিফুল ইসলামসহ ১৭ জন নিবন্ধনধারী হাইকোর্টে রিট দায়ের করেন। ২০১৯ সালে এই রিট দায়ের করা হয়।

সেই রিটের শুনানি নিয়ে আদালত তাদের নিয়োগের বিষয়ে রুল জারি করেন। এরপর  রুলটি যথাযথ ঘোষণা করে আদালত রায় ঘোষণা করলেন। আদালত তার রায়ে এই ১৭ জনকে রায়ের অনুলিপি হাতে পাওয়ার তিন মাসের মধ্যে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Sonali IT Pharmacy Managment System