• ঢাকা
  • রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭

ফরিদপুর পৌর নির্বাচন স্থগিত


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৫, ২০২০, ০৬:৩৭ পিএম
ফরিদপুর পৌর নির্বাচন স্থগিত

ঢাকা: ফরিদপুর পৌরসভার নির্বাচনের কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।  বুধবার (২৫ নভেম্বর) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সঙ্গে ছিলেন মো. মোসাদ্দেক বিল্লাহ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

গতকাল সকাল ১০টায় ফরিদপুর পৌরসভার কবি জসিম উদ্দীন হলে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এ সময় মেয়র প্রার্থী ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর ও কাউন্সিলররা তাদের সমর্থকদের নিয়ে উপস্থিত হন।

আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত ফরিদপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ চারজন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫২ জন ও কাউন্সিলর পদে ১৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

২৭টি ওয়ার্ড নিয়ে দেশের সর্ববৃহৎ এলাকা নিয়ে গঠিত ফরিদপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৩১৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭৮৬ এবং নারী ভোটার ৭৬ হাজার ৫৭১ জন।

সোনালীনিউজ/এমএইচ