• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
পালা গানে আল্লাহকে নিয়ে কটুক্তি

রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২, ২০২০, ১২:৩৯ পিএম
রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ফাইল ছবি

ঢাকা: পালা গানে মহান আল্লাহকে নিয়ে কটুক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (০২ ডিসেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্সামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) দেয়া প্রতিবেদন আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ইমরুল হাসান নামে এক আইনজীবী মামলাটি দায়ের করেন। পরে ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, সম্প্রতি একটি পালা গানের আসরে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এদিকে, গানটি ইউটিউবে ভাইরাল হওয়ার পর ১ ফেব্রুয়ারি ক্ষমা চান রিতা দেওয়ান। ‘গান রুপালি এইচডি’ নামক একটি ইউটিউব চ্যানেলে দুই মেয়েসহ করা একটি ভিডিওতে রিতা দেওয়ান ক্ষমা চান।

যেখানে তিনি বলেন, এ কথাটা আমার ভুল হয়ে গেছে। মুসলিম ভাই-বোনদের কাছে আমি বলব, আমার ভুল হয়ে গেছে। আমাকে ক্ষমা করে দেবেন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!