• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

তিন রাজাকারের রায় বুধবার


নিজস্ব প্রতিবেদক মে ৩১, ২০১৬, ১২:৩৭ পিএম
তিন রাজাকারের রায় বুধবার

মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দুই ভাই মহিবুর রহমান বড় মিয়া (৬৫) ও মুজিবুর রহমান আঙ্গুর মিয়া (৬০) এবং তাদের চাচাতো ভাই আব্দুর রাজ্জাকের (৬৩) রায় আগামীকাল বুধবার ঘোষণা করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

মঙ্গলবার ট্রাইব্যুনালের বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মামলাটি রায় ঘোষণা করার জন্য দিন ঠিক করেন। অন্য দুই সদস্যরা হলেন- বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী।

আসামিপক্ষের আইনজীবী মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ১১ মে রাষ্ট্র ও আসামি উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে যেকোনো দিন রায় ঘোষণা করা হবে বলে (সিএভি) অপেক্ষমাণ রাখেন ট্রাইব্যুনাল।

আদালতের শুনানিতে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সিমন, রেজিয়া সুলতানা চমন ও তাপস কান্তি বল। অপরদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট গোলাম কিবরিয়া, পারভেজ হোসেন, মাসুদ রানা ও মো. উজ্জ্বল হোসেন।

এর আগে ১০ মে থেকে যুক্তি-তর্ক উপস্থাপন শুরু করেন রাষ্ট্রপক্ষ। তারপর আসামিপক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষ করার পরে মামলাটির রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখা হয়।

২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি একই মামলার আসামি মহিবুর ও মুজিবুরের বিরুদ্ধে তদন্ত শুরু করে ২০১৫ সালের ২৮ এপ্রিল শেষ করেন এ মামলার তদন্তকারী কর্মকর্তা নূর হোসেন। ২৯ এপ্রিল ধানমণ্ডি কার্যালয় সেফহোমে এক সংবাদ সম্মেলনে তদন্তের প্রতিবেদন প্রকাশ করেন তদন্ত সংস্থা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School