• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা খারিজ


আদলত প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০২১, ০১:২৯ পিএম
সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা খারিজ

ফাইল ফটো

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে করা দু’টি মানহানির মামলা খারিজ ও প্রত্যাহারের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদালত এ আদেশ দেন।

মামলার বাদী কাজী আনিসুর রহমানের মামলাটি খারিজের আদেশ দেন। অপর মামলার বাদী অ্যাডভোকেট সারওয়ার আলম তার মামলা প্রত্যাহারের জন্য আদালতে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তা মঞ্জুর করেন। 

এর আগে গত ১১ জানুয়ারি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলা দুটি দায়ের করা হয়। একটি মামলার বাদী কাজী আনিসুর রহমান, অপর মামলার বাদী অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

পরের দিন মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী ওই দুই মামলার আবেদনের বিষয়ে আদেশের জন্য ১৯ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন।

এদিকে ১২ জানুয়ারি সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে করা দুটি মামলা প্রত্যাহারের আহ্বান জানান বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। ওইদিন সাকরাইন উৎসব উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র এ আহ্বান জানান।

তিনি বলেন, ব্যক্তিগত আক্রোশে সাবেক মেয়র সাঈদ খোকনের নানা অভিযোগ ও বিরূপ মন্তব্য মানুষের কাছে হাস্যরসে পরিণত হয়েছে। তার বিরুদ্ধে যে দুটি মামলা হয়েছে, তার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। অতি উৎসাহী হয়েই হয়তো তারা মামলা করেছেন। তাদের করা মামলা আমি প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি (শনিবার) দুপুরে রাজধানীতে এক মানববন্ধনে বর্তমান মেয়র শেখ তাপসের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন সাবেক মেয়র সাঈদ খোকন। পর দিন রোববার (১০ জানুয়ারি) এক কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাঈদ খোকনের এ বক্তব্যকে ব্যক্তিগত অভিমত বলে মন্তব্য করেন মেয়র তাপস। এরপর সোমবার (১১ জানুয়ারি) সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার কথা জানান তাপস।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!