• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিক্ষকদের টাইমস্কেলের সুবিধা দিতে জারি করা রুলের শুনানি শেষ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০১:৩৬ পিএম
শিক্ষকদের টাইমস্কেলের সুবিধা দিতে জারি করা রুলের শুনানি শেষ

ফাইল ফটো

ঢাকা: ২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইমস্কেল’-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র নিয়ে জারি করা রুল শুনানি শেষ করেছেন হাইকোর্ট। এ বিষয়ে রায়ের জন্য আগামী ২৮ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

আরো পড়ুন :শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মো. মোরশেদ।

আরো পড়ুন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি

এর আগে জাতীয়করণ করা ৪৮ হাজার ৭২০ জন শিক্ষককে টাইম স্কেলের এ সুবিধা দেওয়া হয়েছিল। তবে ২০২০ সালের ১২ আগস্ট বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইমস্কেল’-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করে। পরে ওই পরিপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে শিক্ষকরা হাইকোর্টে রিট দায়ের করেন। পরে হাইকোর্ট পরিপত্র স্থগিত করে এবং এ বিষয়ে রুল জারি করেন। তবে সে আদাশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে।

আরো পড়ুন :শিক্ষকদের আর্থিক সমস্যা নিরসন করতে চায় সরকার

২০২০ সালের ১৩ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। পরে স্থগিতাদেশ তুলে দিতে শিক্ষকরা আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে আবেদন করে। গত ১৩ জানুয়ারি আপিল বিভাগ তিন সপ্তাহের মধ্যে হাইকোর্টকে রিট মামলাটি নিষ্পত্তি করতে নির্দেশ দেন। সেই নির্দেশনা অনুসারে হাইকোর্ট মামলাটির রুল শুনানি শেষ করে রায়ের দিন নির্ধারণ করলেন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!