• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

শিক্ষকদের টাইমস্কেল নিয়ে মামলা


নিজস্ব প্রতিবেদক মার্চ ৭, ২০২১, ০৭:৪৫ পিএম
শিক্ষকদের টাইমস্কেল নিয়ে মামলা

ফাইল ছবি

ঢাকা : দেশে জাতীয়করণ হওয়া শিক্ষকদের টাইম স্কেল বিষয়ে দায়ের করা মামলার শুনানি সোমবার (৮ মার্চ) সোমবার ধার্য্য করা হয়েছে। 

রোববার (৭ মার্চ) ঢাকার প্রসাশনিক ট্রাইব্যুনালে দায়ের করা এ মামলাটির বিষয়টি জানান আইনজীবী মোহাম্মাদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

আরো পড়ুন : ১৫ দিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য দেয়ার নির্দেশ

তিনি বলেন, ২০২০ খ্রিষ্টাব্দের ১২ আগষ্ট টাইমস্কেল নিয়ে অর্থমন্ত্রণালয়ের আদেশের বৈধতা চ্যালেঞ্চ করে মামলাটি দায়ের করেন কিশোরগঞ্জের আব্দুল খালেক ও ছাবিনা ইসায়মিনসহ ৪ জন শিক্ষক। প্রাথমিক পর্যায়ে প্রসাশনিক ট্রাইব্যুনালের মামলার শুনানি গ্রহণ করা হয়েছে। পরবর্তি শুনানির জন্য ৮ মার্চ দিন ধার‌্য করা হয়েছে। আগামীকাল ৮ মার্চ সোমবার মামলাটি শুনানি করা হবে।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি টাইমস্কেল নিয়ে দায়ের করা একটি রিটের রায় ঘোষণা করে হাইকোর্ট। রায়ে রিট আবেদনটি খারিজ করে দেয়া হয় এবং তাদেরকে প্রশাসনিক ট্রাইব্যুনালে যাওয়ার কথা বলা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, সারাদেশের ২০১৩ খিষ্টাব্দ থেকে ২৬ হাজার ১ শত ৯৩ টি স্কুল জাতীয়করণ করা হয়েছে। জাতীয়করণ হওয়ার পরে চাকুরীতে শর্তাবলি অনুযায়ী ২০১৩ এর ২ এর (খ) এর ৯ এ তাদের টাইমস্কেল সিলেকশন গ্রেট কার্যকর করা হয়। চাকরির সময় গনণা করে দেয়া হয় তাদের পূর্বের চাকরির ৫০ শতাংশ গনণা করে। সেই আঙ্গিকে প্রায় ৪৮ হাজার শিক্ষক টাইমস্কেল পেয়েছেন। ইতোমধ্যে টাইম স্কেল পেয়ে অনেকে অবসরে ও মারা গেছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School