• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

ডা. সাবরিনার জামিন আবেদন নামঞ্জুর


আদলত প্রতিবেদক মার্চ ৮, ২০২১, ০৫:৪৫ পিএম
ডা. সাবরিনার জামিন আবেদন নামঞ্জুর

ফাইল ফটো

ঢাকা: নভেল করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষার নামে প্রতারণার মামলায় ডা. সাবরিনা চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন।

সাবরিনার পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী প্রণব কান্তি ভৌমিক। 

তিনি বলেন, আসামি প্রায় ৮ মাস কারাগারে আছেন। আসামিকে কারাগারে রেখে বিচার শেষ করতে হবে এমন কথা আইনে নেয়। তাই তার জামিন আবেদন করা হয়। তবে মহানগর দায়রা জজ আদালত জামিন আবেদন নামঞ্জুর করে দিয়েছেন। একইসঙ্গে আদালত জামিনের জন্য হাইকোর্টে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানান প্রণব কান্তি ভৌমিক।

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করে ২৭ হাজার মানুষকে জেকেজি হেলথকেয়ার ভুয়া রিপোর্ট দেয় বলে অভিযোগ ওঠে। পরে ওই রিপোর্টের বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে। গত বছর ২৩ জুন প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়। 

গত বছর ৫ আগস্ট এ মামলায় ঢাকা সিএমএম আদালতে ৮ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী। ২০ আগস্ট ডা. সাবরিনাসহ ৮ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন- সাবরিনার স্বামী জেকেজির সিইও আরিফুল হক চৌধুরী, তার সহযোগী সাঈদ চৌধুরী, জালিয়াত চক্রের প্রধান হুমায়ুন কবির ও তার স্ত্রী তানজিনা পাটোয়ারী, নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্সের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা, বিপ্লব দাস ও মামুনুর রশীদ।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School