• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

সব মামলায় জামিনের মেয়াদ বাড়ালেন সুপ্রিম কোর্ট


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৫, ২০২১, ১১:২৫ এএম
সব মামলায় জামিনের মেয়াদ বাড়ালেন সুপ্রিম কোর্ট

ফাইল ফটো

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে লকডাউনের মাঝে বিভিন্ন মামলায় আসামিদের জামিনের মেয়াদ ও আদালতের অন্তবর্তীকালীন আদেশের কার্যকারিতা বাড়িয়েছে সুপ্রিম কোর্ট। 

রোববার (৪ এপ্রিল) রাতে প্রধান বিচারপতির নির্দেশক্রমে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সার্কুলারে বলা হয়, যেসব মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন দেওয়া হয়েছে সে সকল মামলার জামিন আগামী দুই সপ্তাহ পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। উচ্চ আদালত থেকে অধস্তন আদালতে নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণের শর্তে জামিন দেওয়া হয়েছে সেসব মামলার ক্ষেত্রেও আগামী দুই সপ্তাহ পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। আবার যেসব মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তীকালীন আদেশ দেওয়া হয়েছে সেব অন্তর্বর্তীকালীন আদেশগুলোর কার্যকারিতাও আগামী দুই সপ্তাহ পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

আরও বলা হয়, করোনা পরিস্থিতিতে ৫ এপ্রিল (সোমবার) থেকে ১১ এপ্রিল পর্যন্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, টিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সীমিত করা হয়েছে। অন্যান্য সব অধস্তন আদালত ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

তবে সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে দায়িত্বপালন করবেন।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School