• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

এবার ডিবির ৪ দিনের জিজ্ঞাসাবাদে ‘শিশুবক্তা’ রফিকুল


নিজস্ব প্রতিবেদক মে ৬, ২০২১, ০৭:৩৫ পিএম
এবার ডিবির ৪ দিনের জিজ্ঞাসাবাদে ‘শিশুবক্তা’ রফিকুল

ফাইল ফটো

ঢাকা: রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ৭ দিনের রিমান্ড শেষ হয়েছে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী। এবার নাশকতা মামলায় তাকে ৪ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা শুরু করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৬ মে) ৭ দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। একইসঙ্গে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা আদালতকে অবহিত করেন পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানায় দায়ের করা নাশকতা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে রিমান্ডে নিয়েছে ডিবি।

গত ২১ এপ্রিল ডিবি হাতে তদন্তাধীন থাকা সংশ্লিষ্ট মামলায় তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান।

উল্লেখ্য, গত ২৫ মার্চ রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র ও যুব অধিকার পরিষদের মোদিবিরোধী মিছিল থেকে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামকে হেফাজতে নিয়েছিল পুলিশ। পরে আবার ছেড়ে দেওয়া হয়।

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকায় রয়েল রিসোর্টে এক নারীসহ মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করে রাখার ঘটনাকে কেন্দ্র করে ফেসবুক লাইভে এসে রফিকুল ইসলাম মাদানী মামুনুল হকের সমর্থনে কথা বলেন।

পরে গত ৭ এপ্রিল রফিকুল ইসলামকে নেত্রকোনা থেকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়া ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে তাকে গ্রেপ্তার দেখানো হয়। ডিবি’র পর সিআইডি এবং পিবিআইতে তদন্তাধীন থাকা আরও কয়েকটি মামলায় শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চাওয়া হতে পারে বলে জানা গেছে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School