• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

রেইনট্রি ধর্ষণ মামলার রায়ের তারিখ ফের পেছাল


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৭, ২০২১, ০৫:২৪ পিএম
রেইনট্রি ধর্ষণ মামলার রায়ের তারিখ ফের পেছাল

ঢাকা: রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ধর্ষণ মামলার রায়ের তারিখ আবারও পিছিয়েছে। নতুন তারিখ অনুযায়ী, আগামী ১১ নভেম্বর আলোচিত মামলাটির রায় ঘোষণা করা হবে।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আফরোজা ফারহানা আহমেদ অরেঞ্জ বুধবার (২৭ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালতে বুধবার মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু এদিন প্রবীণ আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে নিম্ন আদালতের কার্যক্রম বন্ধ রাখা হয়। পরে মামলাটির রায়ের নতুন তারিখ জানিয়ে দেয়া হয়।

গত ৩ অক্টোবর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলাটির রায়ের জন্য আদালত ১২ অক্টোবর দিন রাখে আদালত। ওই দিন জামিনে থাকা পাঁচ আসামির জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানো হয়।

তবে নির্ধারিত তারিখ অনুযায়ী রায় ঘোষণা করা হয়নি। রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ২৭ অক্টোবর ধার্য করে আদালত। এদিনও হলো না।

এই মামলার অন্যতম আসামি আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ। অপর চার আসামি হলেন সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিম, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন।

২০১৭ সালের ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় পাঁচজনের বিরুদ্ধে এই মামলা করা হয়।

ওই বছরের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System