• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
নতুন তারিখ নির্ধারণ

পিছিয়ে গেল বুয়েট ছাত্র আবরার হত্যার রায়


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৮, ২০২১, ১২:১৬ পিএম
পিছিয়ে গেল বুয়েট ছাত্র আবরার হত্যার রায়

আবরার হত্যা মামলার আসামীরা

ঢাকা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় পেছানো হয়েছে। ফলে আজ রায় হচ্ছে না আগামী ৮ ডিসেম্বর রায়ের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

রোববার (২৮ নভেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এরবিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত আলোচিত এই মামলার রায় পেছানোর  এই আদেশ দেন।

এসময় আদালত বলেন, রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের যুক্তি-তর্কের ভিত্তিতে রায় প্রস্তুতের জন্য আরও সময় প্রয়োজন। 

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রায়ে সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন আবরারের বাবা বরকত উল্লাহ। রোববার (২৮ নভেম্বর) সকালে পুরান ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ প্রাঙ্গণে এ কথা জানান তিনি।

এর আগে রোববার সকাল সাড়ে ৯ টার দিকে গ্রেফতার থাকা ২২ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের রাখা হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায়।

এর আগে ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। এই আদালতে মামলাটির বিচারিক কার্যক্রম সম্পন্ন হয়েছে।

ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ওইদিন রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!